শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

ঘুমধুমের ৪১৯ এসএসসি পরীক্ষার্থী বাংলা ২য় পত্রের পরীক্ষা দিবে উখিয়ায়

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১১:০১ অপরাহ্ন

হাসান ইসমাইল: সীমান্ত পরিস্থিতির কারণে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্র কক্সবাজারের উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে। শনিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত বাংলা দ্বিতীয় পত্র বিষয়ে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিষয়টি নিশ্চিত করে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব জানিয়েছেন, ইতিমধ্যে কুতুপালং উচ্চ বিদ্যালয় কতৃপক্ষকে পরীক্ষা গ্রহণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।
ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রের হল সুপার ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাইরুল বশর মুঠোফোনে জানিয়েছেন, ” আমরা রাতেই প্রশাসনের নির্দেশনা পেয়ে কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসেছি পরীক্ষার সার্বিক প্রস্তুতি নেওয়ার জন্য। আমাদের কেন্দ্রের ৪১৯ জন পরিক্ষার্থী এখানে বাংলা ২য় পত্রের পরীক্ষায় অংশ নিবে। ”
বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তীবরীজি বলেন, সীমান্তের বর্তমান অস্থিতিশীল পরিস্থিতির কারণে এসএসসি পরীক্ষার্থীবৃন্দ ও তাদের অভিভাবকদের উৎকন্ঠা বিবেচনায় নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের সকল পরীক্ষার্থীকে যথাসময়ে কুতুপালং উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হয়ে এসএসসি/ এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করতে অনুরোধ করেছেন তিনি।
এদিকে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে তুমব্রু সীমান্তের কোনাপাড়ার জিরো পয়েন্টের অস্থায়ী রোহিঙ্গা শিবিরে মায়ানমার থেকে নিক্ষেপিত দুইটি মর্টার শেল বিস্ফোরণের ঘটনা ঘটে।
এ ঘটনায় হতাহত হয়ে উখিয়ার কুতুপালং এমএসএফ হাসপাতালে আনা ৬ রোহিঙ্গার মধ্যে ইকবাল (১৭) নামে এক রোহিঙ্গার মৃত্যু হয়েছে। সাদিয়া (১০) নামের গুরুতর আহত একজন কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে,বাকি ৪ জন চিকিৎসাধীন বলে এম এস এফ হাসপাতালের একটি সুত্র নিশ্চিত করেছে।উখিয়া থানার পক্ষ থেকে ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের আনা-নেওয়ার জন্য দু’টি বাসের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী


আরো বিভিন্ন বিভাগের খবর