শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

দীর্ঘ ১৮ বছর পর কক্সবাজার জেলা যুব মহিলা লীগের সম্মেলন : ঘোষণা হয়নি নতুন কমিটি: কর্মীদের মাঝে ক্ষোভ

নিউজ রুম / ৩৪ বার পড়ছে
আপলোড : শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন

বিডি প্রতিবেদক :

দীর্ঘদিন ধরে দল ক্ষমতায় থাকার পরও ১৮ বছর পরে অনুষ্ঠিত হলো কক্সবাজার জেলার যুব মহিলা লীগের সম্মেলন ও কাউন্সিল। কমিটি নিয়ে বনাবনী না হওয়ায় ঘোষণা হয়নি নতুন কমিটি। সাধারণ কর্মীদের মাঝে এই নিয়ে ক্ষোভ বিরাজ করছে। বর্তমান কমিটির সাধারণ সম্পাদক তাহমিনা চৌধুরী লোনা বলেছেন, বর্তমান সভাপতির অনেক বয়স হয়েছে, তিনি যুব মহিলা লীগের মতো সংগঠনের সাথে কোনোভাবেই থাকতে পারেন না। ওনার উচিত যুব মহিলা লীগকে ছেড়ে দিয়ে মূল দলে চলে যাওয়া।
১৯ জুলাই কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের অডিটরিয়ামে বহুল প্রত্যাশিত এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনকে ঘিরে জেলা ও উপজেলার পর্যায়ের যুব মহিলা লীগের নেতাকর্মীদের ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়। নেতাকর্মীদের পদভারে মুখরিত হয়ে উঠে সম্মেলনস্থল।
এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা। উদ্বোধক ছিলেন, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অপু উকিল।
বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার-সদর রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়ার আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, যুব মহিলা লীগের সহ-সভাপতি ও সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, কক্সবাজারের সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, সহ-সভাপতি ও প্রধানমন্ত্রীর এসাইনমেন্ট বিষয়ক কর্মকর্তা আফরোজ মনসুর লিপি, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, সাবেক সংরক্ষিত সংসদ সদস্য অধ্যাপিকা এথিন রাখাইন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এড. রনজিৎ দাশ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম।
সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে বক্তারা দলের আন্দোল-সংগ্রাম ও উন্নয়নে যুব মহিলা লীগের অবদানের কথা তুলে ধরেন। একই সাথে শক্তিশালী নতুন কমিটি গঠন করে আগামী জাতীয় নির্বাচনসহ দেশের উন্নয়ন অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশস্ত ভ্যানগার্ড হিসেবে কাজ করতে জেলা যুব মহিলা লীগের নেতাকর্মীদের আহবান জানান।
এসময় দেশের উন্নয়নের আওয়ামী লীগ ও শেখ হাসিনা সরকারের নানা উন্নয়নের চিত্র তুলে ধরেন।
সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা যুব মহিলা লীগের সভাপতি আয়েশা সিরাজ এবং অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক তাহমিনা চৌধুরী লুনা। সঞ্চালনা করেন নারী নেত্রী তাসলিমা রুমানা।
সকাল ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমের অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথিরা। এরপর শুরু হয় সম্মেলন। দুপুর ২টার শুরু হয় কাউন্সিল। কাউন্সিলে সভাপতি দু’জন এবং সাধারণ সম্পাদক পদে তিন প্রার্থীতা ঘোষণা করেন। কেন্দ্রীয় নেতাদের পরামর্শে প্রার্থীরা নিজেদের মধ্যে সমঝোতা করে তাহমিনা চৌধুরী লুনা সাধারণ সম্পাদক হিসেবে এককভাবে মনোনিত করলেও সভাপতি নিয়ে সমঝোতা হয়নি। তাই কেন্দ্রীয় নেতৃবৃন্দ কমিটি ঘোষণা না করেই অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।
আঠারো বছর পরে সম্মেলন ও কাউন্সিলের পর কমিটি না হওয়ায় সাধারণ কর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।


আরো বিভিন্ন বিভাগের খবর