শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

টেকনাফে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগে মানববন্ধন

নিউজ রুম / ১২ বার পড়ছে
আপলোড : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফে কোস্ট গার্ডের হাতে আটক মো.শহীদ উল্লাহ কে পরিবার অস্ত্র দিয়ে মামলায় ফাঁসানোর অভিযোগ এনে মানবন্ধন করেছেন এলাকাবাসী ও ছাত্রজনতা।

রবিবার ১২ টার দিকে টেকনাফ সি কোরালের রিপোর্ট এর সামনে এলাকাবাসী ও কলেজ শিক্ষার্থীরা মানবন্ধনের আয়োজন করেন। সেখানে বক্তব্য রাখেন এলাকাবাসী ও কলেজ ছাত্র এবং পরিবারের সদস্যরা।

কলেজ ছাত্র শাহিনুর রহমান মানবন্ধনে বলেন, শহিদ কে ডেকে নিয়ে অস্ত্র দিয়ে মামলায় ফাঁসানো উল্লেখ করে বলেন, ‘ একজন তৈলের দোকানদারকে ফাঁসিয়ে আমাদের চোখের সামনেই আটকের নাটক মঞ্চস্থ করা হয়েছে। আটককৃত শাহিদের পরিবারের সামনেই বাড়িতে তল্লাশী করে কিছুই পায়নি। কিন্তু বাড়ী থেকে প্রায় ৮০-১০০ফুট দূরে সুপারী ভিটা থেকে বস্তায় মোড়ানো অস্ত্র নিয়ে আসে। তখন আমরা বাকরুদ্ধ এবং শহিদুল্লাহ পাথরের মতো দাঁড়িয়ে হাউ মাউ করে কান্না শুরু করে। এরপর অস্ত্র পাওয়ার কথা বলে তাকে অস্ত্রসহ ধরে নিয়ে যায় কোস্ট গার্ড। আমাদের কলেজ ছাত্রদের দাবি সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাকে দ্রুত মামলা থেকে অব্যাহতি দেয়া হোক।

মানবন্ধনে উপস্থিত এলাকাবাসী বলেন, ‘মূলত ঘটনাটি হচ্ছে এলাকার চোরাকারবারি মোয়াজ্জেম হোসেন প্রকাশ দানু ও আবদুল আমিন প্রকাশ রুল্ল্যা মাঝিকে অবাঞ্চিত ঘোষনা করে মুন্ডারডেইল নৌঘাটে মোঃ শহিদুল্লাহকে সভাপতি বানানো হয়। ফলে তাদের চোরাচালান বাঁধা হয়ে দাড়াঁয় শহিদ। এ কারনে মাদক কারবারিরা ষড়যন্ত্র করে মিয়ানমার থেকে আসা অস্ত্র দিয়ে কোস্টগার্ডকে ভূল তথ্য দিয়ে সুপারী বাগানে অস্ত্র দিয়ে মিথ্যা মামলা ফাঁসিয়েছেন। শহিদ উল্লাহ কোন প্রকার অবৈধ মাদক ও মানবপাচারের সাথে জড়িত ছিল না।
যা তদন্ত করলে সত্যতা বেরিয়ে আসবে। মাদক, মানবপাচার, মিয়ানমারে পণ্য পাচার সুবিধাজনক হবে এ চিন্তা করে তাকে অস্ত্র দিয়ে কোস্টগার্ড কর্তৃক গ্রেপ্তার করাই। তাই অস্ত্রসহ আটক দেখানো ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় দিয়ে ফাঁসানো হয়েছে। আমরা বর্তমান সরকারের কাছে তদন্তপূর্বক মামলা প্রত্যাহার ও তার মুক্তি দাবী করছি।’

শহিদের স্ত্রী জেয়াসমিন করিম জোসনা তিন সন্তানকে পাশে রেখে মানবন্ধনে দাঁড়িয়ে কান্না কন্ঠে বলেন, ‘আমার তিন সন্তান, কোনদিন দেখেনি স্বামী কোন অবৈধ কার্যক্রমে জড়িত ছিল। মূলত নৌ-ঘাটের সভাপতি হওয়ার পর আমার স্বামীর বিরোদ্ধে ষড়যন্ত্র নেমেছে এবং মাদক অস্ত্র দিয়ে ফাঁসানোর চেষ্টা চালিয়ে যাচ্ছিলচোরকারবারিরা।

গত কয়েকদিন আগেও আমার স্বামীকে অস্ত্র দিয়ে কোস্টগার্ডকে কর্তৃক আটক করিয়ে দিবে বলে হুমকি দিয়েছিল মাদক কারবারি শাকের মাঝি গং। আমার স্বামীকে যারা অস্ত্র দিয়ে ফাঁসিয়েছে তদন্তের মাধ্যমে তাদের আইনের আওতায় আনা হোক এবং আমি সঠিক তদন্তের মাধ্যমে সুষ্ট বিচার দাবি করছি সরকারের কাছে।’

গতকাল শনিবার টেকনাফের ব্রিফিংয়ে কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার লুৎফুল লাহিল মাজিদ জানান, ‘শহিদ দীর্ঘদিন যাবত পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে অস্ত্র পাচার করে টেকনাফের ডাকাত দলকে সরবরাহ করছিল। এ খবরে গতকাল রাত দেড়টায় আমাদের একটি দল মো. শহিদ এর বাড়িতে অবৈধ অস্ত্র উদ্ধারে একটি বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে বাড়ির তল্লাশি চালিয়ে সাদা রঙের বস্তায় মোড়ানো অবস্থায় ১টি এ-৩ রাইফেল ও ম্যাগাজিন ৮ রাউন্ডস তাজা গোলা এবং ১ টি দেশীয় চাপাতি সহ মো. শহিদ (৩৭) কে কোস্টগার্ড আটক করতে সক্ষম হন।’

তিনি বলেন, ‘আমরা আটক পরিবারের সদস্যদের নিয়ে তার বাড়িতে তল্লাশি চালিয়ে অস্ত্র উদ্ধার করেছি। এখন এসে পরিবারের পক্ষ থেকে যে বিষয়টি দাবি করেছে সেটি তাদের ব্যক্তিগত মতামত। সেখানে আমার কিছু বলার নেই ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন,বাদশা মিয়া, আয়ুব খান মুখলেসুর রহমান,নুরুল আলম,জেসমিন আক্তার,
ফাতেমা খাতুন,হাছিনা,জুবাইদা সহ স্থানীয় ও কলেজ শিক্ষার্থীরা সহ অনেক গণমাধ্যম ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।


আরো বিভিন্ন বিভাগের খবর