শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

আলেমদেরকে আর্তমানবতার সেবায় অগ্রণী ভূমিকা পালন করতে হবে–মাওলানা নূরী

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :
বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মোফাস্সিরে কোরআন মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন, মজলিসুল ওলামা বাংলাদেশ প্রচলিত রাজনীতি বিমুখ একটি সংগঠন। এই সংগঠনের সদস্য হয়ে সমাজের দারিদ্র পীড়িত, দু:খী ও অভাব গ্রস্থ মানুষের সেবার মাধ্যমে আলেমদের জন্য ওয়ারাসতে আম্বীয়ার জিম্মাদারী পালনের যথেষ্ট সুযোগ রয়েছে। তিনি আলেমদেরকে একটি সুখী ও সমৃদ্ধশালী আদর্শ সমাজ বিনির্মানের ভীত রচনা করার আহবান জানিয়ে বলেন, একাজটি যত সহজ তার চাইতেও বেশী কঠিন।
মাওলানা নূরী আজ বান্দরবান জেলা মজলিসুল ওলামার নব নির্বাচিত কমিটির দায়িত্বশীলদের পরিচিতি সভা ও ওলামা সমাবেশে প্রধান মেহমানের বক্তব্যে একথা বলেন। বান্দরবান জেলা সভাপতি মাওলানা আবদুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত ওলামা সমাবেশে প্রধান মেহমান আরো বলেন, রাসুলে করীম (স:) নবুওয়াত প্রাপ্তির পর ১৩টি বছর মক্কার সমাজে অবস্থান করেছিলেন। কিন্তু তিনি কখনো ভীত ও ধৈর্য্যচ্যুত হননি। জীবনের ঝুকির মাঝেও তিনি সমাজ সংস্কারের কাজ চালিয়ে গিয়েছেন আজকের এই সমাজে জাতির দূর্যোগ সময়ে অসাম্য ও সকল অনৈতিকতা দূর করে যদি সমাজকে পূর্নতাদান করতে চাই তাহলে আলেমদেরকে হীনমন্ন্যতা ও কাদা ছুড়াছুড়ি পরিহার করে আর্থসামাজিক উন্নয়ন ও আর্তমানবতার সেবায় মূখ্য ভূমিকা পালন করতে হবে। ওলামা সমাবেশে বিশেষ মেহমানের বক্তব্য রাখেন বান্দরবান জেলা আলেমদের অভিভাবক মাওলানা আলাউদ্দিন ইমামী, সংগঠনের কেন্দ্রীয় কমিটির অর্থসম্পাদক মাওলানা হাফেজ মফিজ উদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আবদুল কুদ্দুস, মজলিসুল ওলামা দক্ষিণ জেলা শাখার সভাপতি মাওলানা নুরুল ফারুকী, বান্দরবান বাজার মসজিদের খতিব মাওলানা আলহাজ¦ এহছানুল হক আল মূঈন, বান্দরবান মজলিসুল ওলামার সম্পাদক মাওলানা আবুল কালাম, কাউন্সিলর আবুল কালাম, মাওলানা ইউনুছ নূরী, আলহাজ¦ মোহাম্মদ মুছা কোম্পানী, কাউন্সিলর সেলিম রেজা প্রমুখ।
ওলামা সমাবেশ শেষে নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করা মাওলানা মামুনুর রশীদ নূরী। বান্দরবান জেলার নতুন কমিটির সভাপতি হলেন মাওলানা আবদুল আউয়াল ও সাধারণ সম্পাদক হলেন মাওলানা আবুল কালাম।


আরো বিভিন্ন বিভাগের খবর