শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বিতরণ

নিউজ রুম / ৪ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন

জিয়াউল হক জিয়াঃ
কক্সবাজারের চকরিয়ায় দু:স্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) বাস্তবায়নে ও ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটি (আইআরসি) সার্বিক সহযোগীতায় দিনব্যাপী কর্মশালা ও উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
আইআরসি প্রকল্প সমন্বয়কারী আনজুম নাহিদ চৌধুরীর সভাপতিত্বে এই কর্মশালা দুপুরে অনুষ্ঠিত হয়।
আয়োজিত কর্মশালা ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।
এতে বক্তব্য রাখেন, দু:স্থ স্বাস্থ কেন্দ্র (ডিএসকে) ফোকাল পার্সন ফজিলা খানম,
উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তৈয়ব আলী, চকরিয়া থানার ওসি’র প্রতিনিধি (এস আই) মো: শফিউল আলম, দু:স্থ স্বাস্থ কেন্দ্র (ডিএসকে) প্রজেক্ট ম্যানেজার নাছিমা শাহীন, আইআরসি কো-অর্ডিনেটর আসাদুজ্জামান
অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, পিছিয়ে থাকা জনগোষ্ঠীর ভাগ্যে উন্নয়নে সমাজের মূলধারার মানুষের সাথে সম্পৃক্ত করতে হবে। প্রতিটি জনপদে প্রতিবন্ধী, দু:স্থ, হতদরিদ্র, ঝরেপড়া শিক্ষার্থী ও অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যক্তিদের চিহ্নিত করে নিজ নিজ অবস্থান থেকে তাদেরকে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দিতে হবে। তাহলে দু:স্থ ও অসহায় বলে সমাজে কেউ নিজেকে আর ভাবতে পারবে না।
অনুষ্ঠানে সমাজে পিছিয়ে পড়া ও বিশেষ চাহিদা সম্পন্ন জনগোষ্ঠীকে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে জীবন-মান উন্নয়ন ও তাদের কল্যাণে ২০ জন যুবকে সেলাইমেশিনসহ প্যাকেজ , ব্লকবুটিকস, মোবাইল সার্ভিসিং ও ইলেক্ট্রিক হাউজ ওয়ারিং উপকরণ বিতরণ করা হয়। এই কর্মশালায় শিক্ষার্থীদের অভিভাবক, শিশু সুরক্ষা কমিটির সদস্য, দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য ও সরকারি-বেসরকারী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উপস্থিত সকলে এই কর্মশালার উদ্যোগে দু:স্থ স্বাস্থ্য কেন্দ্রের ভূয়সী প্রশংসা করেন।


আরো বিভিন্ন বিভাগের খবর