শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

টেকনাফ থেকে আইস, রীচ কফি, জাল ,কেজি সুতার জাল, ১টি কাঠের নৌকাসহ একজন মাদক পাচারকারী আটক

নিউজ রুম / ২৫ বার পড়ছে
আপলোড : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:১৬ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :
টেকনাফে বিজিবি’র অভিযানে ২.০৭৮ কেজি ক্রিস্টাল মেথ আইস, ৩৯ প্যাকেট রীচ কফি, ২০ কেজি কারেন্ট জাল এবং ৮০ কেজি সুতার জাল, ১টি কাঠের নৌকাসহ একজন মাদক পাচারকারী আটক

বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র অভিযানিক কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) তার দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে ২.০৭৮ কেজি ক্রিস্টাল মেথ আইস, ৩৯ প্যাকেট রীচ কফি, ২০ কেজি কারেন্ট জাল এবং ৮০ কেজি সুতার জাল, ১টি কাঠের নৌকাসহ একজন মাদক পাচারকারী আটক করতে সক্ষম হয়েছে।

অদ্য ২৬ মার্চ ২০২৩ তারিখ বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৮ হতে আনুমানিক ০২ কিঃ মিঃ দক্ষিণ-পূর্ব দিকে বড়ইতলী নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে আসতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর হতে একটি বিশেষ টহলদল বর্ণিত স্থানে গমন করতঃ কৌশলগত অবস্থান গ্রহণ করে। বিজিবি টহলদল সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে একটি হস্তচালিত কাঠের নৌকা আসতে দেখে নৌকাটিকে চ্যালেঞ্জ করে। এসময় নৌকায় আরোহিত ব্যক্তি নৌকাটি ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাৎক্ষণিকভাবে টহলদল তাকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে নৌকাটি তল্লাশী করে নৌকার ভিতরে বিপুল পরিমান জালের মধ্যে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ২.০৭৮ কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করতে সক্ষম হয়। এছাড়া ৩৯ প্যাকেট রীচ কফি, ২০ কেজি কারেন্ট জাল ও ৮০ কেজি সুতার জাল উদ্ধার করা হয়।

মাদক ও চোরাচালানী মালামাল বহনের দায়ে নৌকাসহ (১) মাহমুদ উল্লাহ (৪২), পিতা-নুরুল আলম, গ্রাম-বড়ইতলী, পোস্ট-টেকনাফ, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজারকে আটক করা হয়।

উল্লেখ্য, উদ্ধারকৃত আমদানি নিষিদ্ধ রীচ কফি, কারেন্ট জাল, সুতার জাল এবং কাঠের নৌকা টেকনাফ শুল্ক গুদামে জমা করতঃ আটককৃত ব্যক্তিকে (বাংলাদেশী নাগরিক) জব্দকৃত ক্রিস্টাল মেথ আইসসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো বিভিন্ন বিভাগের খবর