শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

কক্সবাজারে বিশ্ব পরিবেশ দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক / ৩৫ বার পড়ছে
আপলোড : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন
Oplus_0

বিডি প্রতিবেদক :
করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা, অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা এই স্লোগানে
কক্সবাজারে নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে।
পরিবেশ অধিদপ্তর ও কক্সবাজার জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে আজ সকালে রেলি ও আলোচনা সভা হয়েছে।
সকালে বের করা হয় বর্ণাঢ্য রেলি।

বিশ্ব পরিবেশ দিবস ২০২৪ উপলক্ষ্যে আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বুধবার সকালে পরিবেশ অধিদপ্তরের পরিচালক মুহাম্মদ সোলায়মান হায়দারের সভাপতিত্বে কক্সবাজার জেলা জেলা প্রশাসনের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে এই আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসনের কার্যালয় থেকে বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরের শহীদস্মরণী সড়ক পদক্ষিণ করে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে শেষ হয় এই বর্ণাঢ্য র‍্যালী।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুহম্মদ শাহীন ইমরান, জেলা প্রশাসক, কক্সবাজার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম,সিভিল সার্জন, কক্সবাজার এর প্রতিনিধি ডা. মহিউদ্দীন আলমগীর। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ,জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুল হক,নেকম এর উপ-প্রকল্প পরিচালক ড. শফিকুর রহমানকসহ কক্সবাজার জেলার পরিবেশবাদী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয়া ৫৮ জন ছাত্র-ছাত্রীকে পুরস্কার বিতরণ করা হয়।


আরো বিভিন্ন বিভাগের খবর