শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

৩০ ও ৩১ ডিসেম্বর কক্সবাজারে অনুস্টিত হচ্ছে আন্তর্জাতিক কবিতা সম্মেলন

নিউজ রুম / ৬ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

বিডি প্রতিবেদক :
‘শান্তির পৃথিবী চাই, শুদ্ধাচারী স্বদেশ চাই, শান্তির পৃথিবী চাই, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’ এই শ্লোগানে আগামি ৩০ ডিসেম্বর থেকে ৩ দিন ব্যাপী দরিয়ানগর আন্তর্জাতিক কবিতা মেলা ২০২২ অনুষ্ঠিত হবে।

শুক্রবার (৭ অক্টোবর) সন্ধ্যায় সাড়ে ৭ টায় কক্সবাজার প্রেসক্লাবে অনুষ্ঠিত দরিয়ানগর আন্তর্জাতিক কবিতা মেলা বাস্তবায়ন কমিটি ২০২২ এর প্রস্তুতি সভায় এ শ্লোগান ঘোষণা করেছেন কমিটির চেয়ারম্যান বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।

কমিটির আহবায়ক ও সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজারের সাধারণ সম্পাদক মো. নজিবুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আগামি ৩০ ডিসেম্বর, ৩১ ডিসেম্বর ও ১ জানুয়ারি অনুষ্ঠিতব্য মেলার কর্মসূচি নির্ধারণ, স্থান নির্বাচন করা হয়। সভায় ১০১ সদস্য বিশিষ্ট বাস্তবায়ন কমিটি ও ৭ টি উপ কমিটির গঠনের সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে কক্সবাজার প্রেসক্লাবে দরিয়ানগর আন্তর্জাতিক কবিতা মেলা ২০২২ এর অস্থায়ী কার্যালয় স্থাপনের সিদ্ধান্তও হয়েছে।
জাতীয় খেলাঘর আসর কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক কবি এম জসিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ, প্রাবন্ধিক ও কবি মজিদ মাহমুদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, কবি আসিফ নূর, সাংবাদিক দীপক শর্মা দীপু, কবি ও সাংবাদিক নুপা আলম প্রমুখ।
সভা শেষে কবি মুহম্মদ নূরুল হুদার ৭৩ তম জন্ম বার্ষিকী কেক কেটে পালন করা হয়


আরো বিভিন্ন বিভাগের খবর