শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

শেখ রাসেল এর জন্মদিন পালন করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ

নিউজ রুম / ৪ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :
শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষ্যে ১৮ অক্টোবর সকাল সাড়ে ৬ টার দিকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছার, এনজিপি, এনডিসি, পিএসসি, বিএন (অব:) এর নেতৃত্বে শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এর পর কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মাল্টিপারপাস হলে আয়োজন করা হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল। উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ এবং কক্সবাজার গণপূর্ত বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন শেখ রাসেল শিশু-কিশোর পরিষদ, কক্সবাজার পৌর শাখার সাধারণ সম্পাদক মোবারক হোসেন।
আলোচনা সভায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছার, এনজিপি, এনডিসি, পিএসসি, বিএন (অব:) বলেন, ১৮ অক্টোবর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর জন্মদিন। ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডি ৩২ এর বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধু তার প্রিয় লেখক খ্যাতিমান দার্শনিক ও নোবেল বিজয়ী ব্যক্তিত্ব বার্ট্রান্ড রাসেলের নামানুসারে পরিবারের নতুন সদস্যের নাম রাখেন ‘রাসেল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে দেশি-বিদেশি চক্রান্তে পরিবারের সদস্যদের সাথে বঙ্গবন্ধুর আদুরে সন্তান ৪র্থ শ্রেণির ছাত্র শেখ রাসেলকেও হত্যা করে নিমর্মভাবে।
তিনি আরো বলেন, বাড়ির ভেতরে মুহুর্মুহু বুলেটের শব্দ আর আর্তচিৎকার শুনে অবুঝ শিশু রাসেল কান্নাজড়িত কণ্ঠে ঘাতকদের বলেছিল, ‘আমি মায়ের কাছে যাব।’ কিন্তু মায়ের কাছে নিয়ে যাওয়ার কথা বলে রাসেলকেও গুলি করে হত্যা করে ইতিহাসের ঘৃণ্যতম এই ঘাতকেরা। এ ধরনের নিষ্ঠুরতা শুধু রাসেলের জীবনকেই কেড়ে নেয়নি, সে সাথে ধ্বংস করেছে তাঁর সকল অবিকশিত সম্ভাবনা। আমরা এই ঘৃন্যতম হত্যাকান্ডের দোসরদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করি।
উক্ত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন কউক এর সদস্য (প্রকৌশল) লে: কর্নেল মো: খিজির খান পি ইঞ্জ এবং সঞ্চালনা করেন কউক এর সচিব (উপসচিব) আবু জাফর রাশেদ। সভায় শেখ রাসেল এর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।


আরো বিভিন্ন বিভাগের খবর