শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

টেকনাফ থেকে ক্রিস্টাল মেথ ইয়াবাসহ কারবারি আটক

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন

বিডি প্রতিবেদক

কক্সবাজারের টেকনাফে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ৫ কোটি ৬০ লক্ষাধিক টাকা মূল্যমানের ১.০৫৫ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১০,০০০ পিস ইয়াবাসহ একজন মাদক কারবারী আটক করেছে।
টেকনাফ্রস্ত ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান,
গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১৪ হতে আনুমানিক ৩০০ মিটার উত্তরে অবরাং পোস্টের পার্শ্বে নাফ নদী দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের ব্যাটালিয়ন সদর এবং হ্নীলা বিওপি’র একটি চোরাচালান বিরোধী টহলদল তাৎক্ষণিকভাবে বর্ণিত এলাকায় গমন করতঃ বেড়ীবাঁধের আঁড় নিয়ে গোপনে কৌশলগত অবস্থান গ্রহণ করে। টহলদল আনুমানিক মঙ্গলবার রাত ১ টার দিকে একজন লোককে একটি ইঞ্জিন চালিত নৌকা নিয়ে মায়ানমার হতে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে এসে বেড়ীবাঁধের উপরে অপেক্ষারত ০৩জন লোকের নিকট ০১টি ব্যাগ হস্তান্তর করতঃ ইঞ্জিন চালিত নৌকাটি ঘুরিয়ে দ্রুত মায়ানমারের অভ্যন্তরে চলে যেতে থাকলে বিজিবি টহলদল চোরাকারবারিদের চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়। বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই ০২জন চোরাকারবারী রাতের অন্ধকারে পালিয়ে যেতে সক্ষম হলেও অপর একজন চোরাকারবারী ফোরকান (২৫), পিতা-মৃত মোহাম্মদ আলী, মাতা-, গ্রাম-দরগাপাড়া, পোস্ট-হ্নীলা, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার’কে ধাওয়া করতঃ আটক করতে সক্ষম হয়। অতঃপর টহলদল আটককৃত চোরাকারবারীর কাছে প্রাপ্ত প্লাস্টিকের ব্যাগের ভিতর হতে ৫,৫৭,৫০,০০০/- (পাঁচ কোটি সাতান্ন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা মূল্যমানের ১.০৫৫ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে বেড়ীবাঁধের পাশে রাখা চোরাচালানের কাজে ব্যবহৃত ২,৯৮,০০০/- (দুই লক্ষ আটানব্বই হাজার টাকা) মূল্যমানের ০১টি মোটরসাইকেলও জব্দ করতে সক্ষম হয়।

উল্লেখ্য, আটককৃত ব্যক্তি এবং পলাতক অপর ০২ জন বাংলাদেশী নাগরিকের বিরুদ্ধে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট এবং মোটরসাইকেলসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


আরো বিভিন্ন বিভাগের খবর