শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

লাইভে থাকা সাংবাদিকদের ওপর হামলা

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন

বিডি ডেস্ক :
বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কর্মকর্তারা সরকারের নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৮টায় অফিসে আসেন না। এ দৃশ্য সরাসরি সম্প্রচার (লাইভ) করা হচ্ছিল বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজে। এতে ক্ষিপ্ত হয়ে এটিএন নিউজের সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়েছে। ভেঙে ফেলা হয়েছে ক্যামেরা ও বুম।ক্যামেরা ভেঙে ফেলার কারণে এটিএন নিউজের লাইভ বন্ধ হয়ে যায়।
আজ সোমবার সকাল সাড়ে ৮টায় বরেন্দ্র ভবনের সামনে এ ঘটনা ঘটে। হামলায় আহত হওয়ার পর এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলাম চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গিয়েছেন। থাপ্পড় দেওয়ার কারণে ক্যামেরাপারসন রুবেল কানে শুনতে পাচ্ছেন না বলে জানিয়েছেন রিপোর্টার বুলবুল হাবিব।বুলবুল হাবিব জানান, তাঁরা বিএমডিএ থেকে লাইভ দিয়ে দেখাচ্ছিলেন যে, সরকারের নির্দেশনা অনুযায়ী সকাল ৮টায় অফিসে আসেন না। সকাল ৮টা ২০ মিনিটে লাইভ চলাকালেই আসেন সংস্থার নির্বাহী পরিচালক আবদুর রশীদ। তিনি এসেই বলেন, ‘কার অনুমতি নিয়ে ভিডিও করা হচ্ছে?’ তিনি সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করে নিজের কার্যালয়ে যান।এরপর কিছু কর্মচারীকে নিচে পাঠিয়ে হামলা চালানো হয়। লাইভ চলাকালেই বুলবুল হাবিব ও রুবেলকে মারধর শুরু করা হয়। ক্যামেরা ও বুম কেড়ে নিয়ে ভেঙে ফেলা হয়। পরে তারা চিকিৎসার জন্য হাসপাতালে যান।
এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকেরা। বিএমডিএ কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালনের জন্য সাংবাদিকেরা রওনা দিয়েছেন। বিষয়টি নিয়ে কথা বলার জন্য বিএমডিএর নির্বাহী পরিচালক আবদুর রশীদকে ফোন করা হলে তিনি ধরেননি।


আরো বিভিন্ন বিভাগের খবর