শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

নারী উদ্যোক্তা ও ব্যবসায়িদের মার্কেট লিংকেজ ওয়ার্কশপ

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :
কক্সবাজারে বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ এর আয়োজনে নারী উদ্যোক্তাদের সাথে ব্যবসায়িদের মার্কেট লিংকেজ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত কলাতলিস্থ হোটেল হিলটাওয়ারে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, ইউএন উইমেন এর ন্যাশনাল প্রোগ্রাম অফিসার নুসরাত জহির। বিশেষ অতিথি ছিলেন, আরডিআরএস বাংলাদেশ এর টীম লিডার কৃষিবিদ মোঃ হাফিজুর রহমান।

কর্মশালায় স্থানিয় ১০ জন হস্তশিল্প ব্যবসায়ি এবং ১৫ জন নারী উদ্যোক্তা উপস্থিত ছিলেন। নারী উদ্যোক্তাদের সঠিক বাজার সন্ধান, বাজারজাতকরন এবং উপযুক্ত মুল্য প্রাপ্তির জন্য বিস্তারিত আলোচনা করা হয়। পাশাপাশি ব্যবসায়িদের পক্ষ থেকে পণ্যের মান, চমৎকার নক্শা এবং কালার কম্বিনেশনের বিষয়টি গুরুত্ব দিয়ে পন্য উৎপাদনের বিষয়টি প্রাধান্য পায়। ওয়ার্কশপে গ্রামিন দরিদ্র নারীদের হাতে তৈরি পন্য উপযুক্ত দামে সঠিক বাজারে বিক্রয়ের জন্য সকলে মিলে একসাথে কাজ করার ব্যপারে উদ্যোগ গ্রহনের সিদ্ধান্ত হয়। আলোচনা শেষে ৪ টি হোটেলে হস্তশিল্প পণ্যের প্রদর্শনি কেন্দ্র বিক্রয়ের জন্য উন্মুক্ত করা হয়।
কর্মশালায় যোগদান করতে পেরে একজন নারী উদ্যোক্তা খাদিজা বেগম বলেন’’ আমার নকশী কাথার কাজের এতদিন পর সার্থকতা পেয়েছে বলে মনে করছি”
উল্লেখ্য, বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ কক্সবাজার জেলার প্রত্যন্ত এলাকায় বসবাসকারি দরীদ্র নারী সমাজের অর্থনৈতিক উন্নয়ন এবং হস্তশিল্প বিকাশের জন্য এলআরইপি প্রোগ্রামের মাধ্যমে বিগত ২০১৯ সাল হতে কাজ করে আসছে।


আরো বিভিন্ন বিভাগের খবর