শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

কক্সবাজারে কারাতে টুর্নামেন্ট

নিউজ রুম / ৬ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন

জিয়া :
কক্সবাজারে বর্ণাঢ্য আয়োজনে কারাতে টুর্নামেন্ট সম্পন্ন হয়েছে। ৬ নভেম্বের সকালে কক্সবাজার ইনডোর স্টেডিয়ামে কারাতে টুর্নামেন্টের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ। পরে উদ্বোধনী অনুষ্টান উপলক্ষে এক আলোচনা সভায় বক্তারা বলেন,কারাতে কক্সবাজারের ঐতিহ্য এবং সুনালী সময়ে বর্ণিল ইতিহাসের অংশ। প্রযুক্তির এই যুগে ছেলেমেয়েদের সব ধরনের বিপদগামীতা থেকে রক্ষা করতে আবারো কারাতে খেলাকে বেশি করে প্রচার করতে হবে এতে মাদক সন্ত্রাস সহ সব ধরনের অপরাধ প্রবণতা থেকে নতুন প্রজন্মকে রক্ষা গুরুত্বপূর্ন ভুমিকা রাখবে। বিশেষ করে মেয়েদের জন্য কারাতে খেলা রপ্ত করা বেশি গুরুত্বপূর্ন তাই ছেলেমেয়ে সবাই শরীর এমন মানসিক ভাবে ভাল রাখতে কারাতে খেলায় অংশ নিতে হবে। বাংলাদেশ কারাতে ফেডারেশনের সদস্য হারুন অর রশিদের সভাপতিত্বে কারাতে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন জেলা কারাতে এসোসিয়েশনের সভাপতি সাবেক পৌর কাউন্সিলার সিরাজুল হক,এতে আরো বক্তব্য রাখেন জেলা ক্রীড়া অফিসার মাঈন উদ্দিন মিলকী,কারাতে ফেডারেশনের যুগ্ন সাধারণ সম্পাদক তুলু উশ শামস,কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো: মুজিবুল ইসলাম,জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, এ সময় জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি আবছার উদ্দিন,অধ্যক্ষ জসিম উদ্দিন,সদস্য রতন দাশ সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সারা দিন প্রায় ১২৬ জন প্রতিযোগি বিভিন্ন ইভেন্টে কারাতে প্রতিযোগিতায় অংশ নেয়। পরে সন্ধ্যায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়। সন্ধ্যা ৭ টায় পুরুস্কার বিতরণী অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল। পুরু অনুষ্টান পরিচালনা করেন জেলা কারাতে এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাবেক পৌর কমিশনার উদয শংকর পাল মিঠু।


আরো বিভিন্ন বিভাগের খবর