শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

এমপির পর উপজেলাতেও হারলেন জাফর আলম

নিউজ রুম / ৩৮ বার পড়ছে
আপলোড : শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন

বিডি প্রতিবেদক :

মাত্র ৫ মাসের ব্যবধানে সংসদ নির্বাচনে পরাজিত হওয়ার পর কক্সবাজার ১ আসনের সাবেক সংসদ সদস্য জাফর আলম উপজেলা চেয়ারম্যান পদেও হেরে গেলেন। এ নিয়ে পুরো কক্সবাজার জেলা জুড়ে চলছে নানা আলোচনা।

এর আগে তিনি, উপজেলা পরিষদের চেয়ারম্যান, মেয়র ও সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে সাবেক সংসদ সদস্য জাফর আলম বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান, সাবেক সেনা কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীকের কাছে পরাজিত হন।

এরপর দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীকার ঘোষণা দেন সাবেক সংসদ সদস্য জাফর আলম। তখন তিনিই গণমাধ্যমকে বলেছিলেন, জনগণ ওর তার দলীয় নেতাকর্মীদের চাপের মুখেই তিনি সাবেক সংসদ সদস্য হওয়ার পরেও উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেবেন। ঘোষণামত তিনি উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়।

২১ মে দ্বিতীয় ধাপে কক্সবাজারের তিন উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। তার মধ্যে চকরিয়া উপজেলাতেও নির্বাচন অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে জাফর আলম বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদীর কাছে মাত্র ৮৭০ ভোটে হেরেছেন।

জাফর আলম কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাবেক সংসদ সদস্য। মঙ্গলবার (২১ মে) দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে ভরাডুবি হয় তার।

মঙ্গলবার সন্ধ্যায় চকরিয়া উপজেলা নির্বাচনের ফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন।

এতে দেখা যায়, বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী  দোয়াত কলম প্রতীকে ৫৯৯৫৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। অন্যদিকে সাবেক সংসদ সদস্য  জাফর আলম ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৫৮২৮২ ভোট।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার-১ আসনে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সাবেক সেনা কর্মকর্তা সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীকের কাছে পরাজিত হন সাবেক সংসদ সদস্য জাফর আলম।

সাবেক সংসদ সদস্য জাফর আলমের উপজেলা চেয়ারম্যান পদে হেরে যাওয়ার বিষয়টি কক্সবাজার জেলা জুড়ে আলোচনা চলছে।

জাফর আলম  তার ফেইসবুকে লিখেছেন

প্রিয় চকরিয়াবাসী,
আপনাদের আন্তরিক ধন্যবাদ ও মোবারকবাদ। আপনারা পুনরায় আমাকে সমর্থন জানিয়েছেন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় হলো আমি এবার সূক্ষ্ম কারচুপির শিকার হয়েছি। কয়েকবার রেজাল্ট পরিবর্তন করে অবশেষে আমাকে অল্প ভোটের ব্যবধানে পরাজিত দেখানো হয়েছে।
নির্বাচনের সময় কিছু কেন্দ্রে ভোট গ্রহণ প্রক্রিয়ার শেষ পর্যায়ে এসে কেন্দ্রে টেকনিশিয়ান প্রবেশ করে অডিট কার্ড, পোলিং কার্ড ও মেমোরী কার্ড পরিবর্তন করে নতুন সংযুক্ত কার্ড থেকে ফলাফল প্রিন্ট করা হয়েছে বলে আমার পোলিং এজেন্ট সূত্রে জানতে পেরেছি। আমার পোলিং এজেন্ট তা নিয়ে প্রতিবাদ করলে তাকে ভয়ভীতি দেখিয়ে চুপ রাখা হয়।
এমনকি বিএমচর ইউনিয়নের একটি কেন্দ্রের ভিতর থেকে কুড়িয়ে পাওয়া ঐ কেন্দ্রের জন্য সুনির্দিষ্ট অডিট কার্ড, পোলিং কার্ড ও মেমোরী কার্ড জৈনক ব্যক্তির মাধ্যমে আমার হাতে এসেছে। আমি এই বিষয়ে তথ্য প্রমাণ সহ কমিশন ও রিটার্নিং কর্মকর্তা বরাবর অভিযোগ দিয়েছি। চকরিয়াবাসীর অধিকার আদায়ে আমার সংগ্রাম চলমান থাকবে..


আরো বিভিন্ন বিভাগের খবর