শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

আলোচিত সাবেক সংসদ সদস্য বদি কারাগারে

নিউজ রুম / ১৯ বার পড়ছে
আপলোড : মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন

শাহেদ মিয়া :

কক্সবাজারের টেকনাফে হত্যাচেষ্টা মামলায় সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  আজ বুধবার (২১ আগস্ট) বিকেলে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম হামিমুন তামজিদের আদালতে হাজির করা হয় তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
এর আগে সেনা, র‍্যাব ও পুলিশের কড়া পাহারায় আদালতে আনা হয় ইয়াবা গডফাদার খ্যাত ও আওয়ামীলীগের আলোচিত সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে। এসময় আদালত প্রাঙ্গণে উৎসুক জনতা তাকে উদ্দেশ্য করে বিভিন্ন কটুক্তিমূলক স্লোগান দিতে থাকেন। পরে প্রিজনভ্যানে করে তাকে জেলা  কারাগারে নিয়ে যাওয়া হয়।
র‍্যাব সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে চট্টগ্রাম নগরের জিইসি মোড় এলাকা থেকে আবদুর রহমান বদিকে গ্রেপ্তার করা হয়। টেকনাফ থানায় করা হত্যাচেষ্টা মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। ১৮ আগস্ট মুহাম্মদ আবদুল্লাহ (৫৩) নামের জেলা বিএনপির এক নেতা মামলাটি করেন। মামলায় ৩১ জনের নামসহ অজ্ঞাতনামা ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।
‘ইয়াবা গডফাদার’ খ্যাত আবদুর রহমান বদি ২০০২ সালে টেকনাফ পৌরসভার চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২০০৮ সালে তিনি কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের ১০ম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হন। তাঁর দুই ভাই তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। সারা দেশে বদিকে নিয়ে সমালোচনার মুখে ২০১৮ সালে তাঁকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। তবে একই আসনে মনোনয়ন দেওয়া হয় তাঁর স্ত্রী শাহীন আক্তারকে। ২০২৪ সালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও কক্সবাজার-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান শাহীন আক্তার।


আরো বিভিন্ন বিভাগের খবর