শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

নির্বাচনের তারিখ নিয়ে অন্তর্বর্তী সরকারকে মির্জা ফখরুলের বার্তা

নিউজ রুম / ১৩ বার পড়ছে
আপলোড : রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন

বিডি ডেস্ক

‘কখন নির্বাচন হবে, সেটা সম্পূর্ণ রাজনৈতিক সিদ্ধান্ত, আমাদের সিদ্ধান্ত নয়। দেশবাসীকে ঠিক করতে হবে, আপনারা কখন আমাদের ছেড়ে দেবেন’- অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস দেশবাসীর উদ্দেশে দেওয়া ভাষণে এমন বক্তব্য দিলেও দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলছেন, নির্বাচনের জন্য অন্তর্বর্তী সরকারই তারিখ নির্ধারণ করবে। 

তিনি বলেছেন: রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা হবে। নির্বাচনের জন্য অন্তর্বর্তী সরকারই তারিখ নির্ধারাণ করবে, আমরা তারিখ বলব না।

বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথিভবন যমুনায় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের আমন্ত্রণে বৈঠকে অংশ নেয় বিএনপির একটি প্রতিনিধি দল। সে দলের নেতৃত্ব দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার সঙ্গে ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী এবং সালাউদ্দিন আহমেদ। বৈঠক থেকে বের হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন: সম্মানিত প্রধান উপদেষ্টা আমাদের আজ আলোচনার জন্য ডেকেছিলেন। আমরা সবাই এসেছিলাম, প্রায় সোয়া ঘণ্টা আলোচনা হয়েছে। অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা আশাবাদী অন্তর্বর্তী সরকারের প্রধান ড. ইউনূস সাহেবের নেতৃত্বে যারা রয়েছেন তারা আন্তরিকতা-দেশপ্রেম এবং যোগ্যতা দিয়ে খুব দ্রুত দেশকে একটা স্ট্যাবল অবস্থায় নিয়ে আসতে পারবেন।

‘একই সঙ্গে তারা নির্বাচনের দিকেও যেতে পারবেন। প্রয়োজনীয় সংস্কারসমূহ তারা পূরণ করবেন বলে আমরা বিশ্বাস করি’-যোগ করেন মির্জা ফখরুল।

সুত্র : চ্যানেল আই অনলাইন

 


আরো বিভিন্ন বিভাগের খবর