শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ

নিউজ রুম / ৩ বার পড়ছে
আপলোড : শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

চৌধুরী ইকরাম :

কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ীর একটি বাড়িতে অভিযান চালিয়ে মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্প থেকে থেকে চুরি হওয়া বিপুল পরিমাণ ইলেকট্রনিক সামগ্রী ও অন্যান্য মালামাল জব্দ করেছে।

আজ সোমবার সন্ধ্যায় নৌবাহিনীর জনসংযোগ শাখা থেকে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় একটি চোরাকারবারি চক্র সাম্প্রতিক কালে মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্প থেকে মুল্যবান সামগ্রী চুরি করে। চোরাকারবারিরা এসব মালামাল স্হানীয় মগডেইল গ্রামের আবু সালেহের বাড়িতে মজুদ করে রাখে।

গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১৪ অক্টোবর)  মাতারবাড়ির মগডেইল গ্রামের আবু সালেহের বাড়িতে অভিযান পরিচালনা করে নৌবাহিনীর একটি টিম। অভিযানকালে বাড়িটিতে তল্লাশি করে মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকা মুল্যের বিপুল পরিমাণ মালামাল পাওয়া যায়। যার মধ্যে রয়েছে জেনারেটর, রেফ্রিজারেটর, পাম্প, ব্যাটারি, অগ্নিনির্বাপণী বিভিন্ন উপকরণ,  কম্পিউটারের বিভিন্ন পার্টস, প্রিন্টার, পানির পাইপ, উল্লেখযোগ্য সংখ্যক ফ্যান, গ্রিজার, রিবল্ভিং চেয়ার, সাবমারসিবল পাম্প, পোর্টেবল বেডের ফ্রেম, টিন, এ্যাংগেল বার ও ট্রান্স ফর্মার।

এসব মালামালসমূহ বিভিন্ন সময়ে মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্ট হতে একটি চক্র  চুরি করে আবু সালেহর বাড়িতে রাখে বলে জানা যায়। জব্দকৃত মালামালসমূহ পরবর্তী কার্যক্রমের জন্য মহেশখালী থানায় হস্তান্তর করা হয়ে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এতে আরো বলা হয়  বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর দায়িত্বপূর্ণ এলাকাসমূহে অবৈধ অস্ত্র উদ্ধারসহ সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতে নিয়ন্ত্রণে নিয়মিত টহল ও অভিযান পরিচালনা করে যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনী।


আরো বিভিন্ন বিভাগের খবর