শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

মানবিক সহায়তায় সবসময় বাংলাদেশের পাশে আছে জাপান -জাপানের রাষ্ট্রদূত

নিউজ রুম / ৩ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

বিডি প্রতিবেদক :
মানবিক সহায়তায় জাপান সবসময় বাংলাদেশের পাশে রয়েছে জানিয়ে জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বলেছেন, স্বাস্থ্যসেবায় বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। বিশেষ করে রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়ে সরকার যে মানবিকতা দেখিয়েছে তার প্রশংসাও করেন রাষ্ট্রদূত।
সোমবার বেলা ১২টার দিকে কক্সবাজারের উখিয়ায় স্থানীয় বাসিন্দা ও শরনার্থী রোগিদের পরিবহন এবং স্বাস্থ্যসেবা নিশ্চিতে ফ্রেন্ডশিপকে তিনটি আধুনিক অ্যাম্বুলেন্স প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
উখিয়ার বালুখালী ফ্রেন্ডশিপ হাসপাতালে আয়োজিত অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ, অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোঃ সামসুদ্দৌজা নয়ন, ফ্রেন্ডশিপের আইন ও অর্থ বিভাগের প্রধান মুহাম্মদ শামীম রেজা, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজিব, জাতিসংঘ শরণার্থী হাইকমিশন-ইউএনএইচসিআর অফিস প্রধান ইতা স্কুয়েতি, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা-আইওএম এর উপ-প্রধান নিহান এদরোগান, ফ্রেন্ডশিপের উপ-পরিচালক ডাঃ রাফি আবুল হাসনাত সিদ্দিকীসহ বাংলাদেশ সরকার, জাপান দূতাবাস এবং আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার কর্মকর্তারা বক্তব্য রাখেন।
পরে আনুষ্ঠানিকভাবে তিনটি অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন জাপানের রাষ্ট্রদূত।
প্রসঙ্গত: কক্সবাজারের উখিয়া শারণার্থী এলাকায় স্থানীয় স্বাস্থ্য ঝুঁকি মোকাবিলায় ৪ বছরের বেশি সময় ধরে কাজ করে যাচ্ছে ফ্রেন্ডশিপ। রোহিঙ্গা শরণার্থী এবং স্থানীয় বাসিন্দাদের স্বাস্থ্যসেবায় ৫টি স্বাস্থ্য
কেন্দ্র, একটি হেলথ পোস্ট এবং আধুনিক সুযোগ-সুবিধায় একটি মেটারনিটি
সেন্টারসহ উখিয়ায় হাসপাতাল পরিচালনা করে আসছে তারা


আরো বিভিন্ন বিভাগের খবর