শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

সীমান্ত পরিস্থিতি উত্তপ্ত: লাখো ইয়াবাসহ ৩ রোহিঙ্গা আটক

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :
কক্সবাজার ও বান্দরবান জেলার সীমান্তঘেষে মিয়ানমার অভ্যন্তরে মিয়ানমার সেনাবাহিনী ও বিদ্রোহী আরকান আর্মির মধ্যে গেলো এক মাস ধরেই চলছে গোলাগুলি। এনিয়ে সীমান্ত পরিস্থিতি উত্তপ্ত। বাংলাদেশের পক্ষ থেকে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। সরিয়ে নেওয়া হচ্ছে সীমান্ত ঘেষা পরিবারগুলোকে। এমন পরিস্থিতির মধ্যেও মিয়ানমার থেকে আসছে ইয়াবা। তেমনি একটি চালান সীমান্ত দিয়ে আসার পথে ১ লাখ ইয়াবা সহ তিন রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি ) সদস্যরা। ওই সময় আরো ২ জন পালিয়ে গেছে।
বুধবার ( ২০ সেপ্টেম্বর) ভোর ৪ টায় কক্সবাজারের উখিয়া উপজেলাধীন ৪নং রাজাপালং ইউপির তুলাতলি বেতবুনিয়া থেকে এসব উদ্ধার করা হয়।
ধৃতরা হলেন, মো. আব্দুস সালামের ছেলে মোঃ আলী হোসেন (৩৪), মৃত শহিদুল্লাহ’র ছেলে মো. ইউনুস (৩৭), ও মো. হাসু মিয়ার ছেলে মো.হোসেন আহম্মেদ (২৫)। এরা সকলেই উখিয়ার কুতুপালংয়ের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।
৩৪ বিজিবি’র অধিনায়ক কর্নেল মোঃ মেহেদি হোসাইন কবির বলেন, বুধবার ভোর ৪ টায় কয়েকজন লোককে সীমান্ত এলাকা হতে আসতে দেখে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। ওই সময় তাঁরা দৌড়ে পালিয়ে যাওয়ার সময় ৩ জনকে ধাওয়া করে আটক করে বিজিবি। এবং ২ জন পালিয়ে যায়।
তিনি আরো বলেন, ধৃত ও পলাতকদের এজাহারভুক্ত আসামী করে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার উখিয়া থানায় সোপার্দ করা হয়েছে।


আরো বিভিন্ন বিভাগের খবর