শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

কক্সবাজারে ঈদে মিলাদুন্নবী উদযাপন

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :
আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। সমগ্র মানবজাতির শিরোমণি মহানবি হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাতের দিন আজ। ৫৭০ খ্রিষ্টাব্দের ১২ রবিউল আউয়াল শেষ নবি হজরত মুহাম্মদ (সা.) মা আমিনার কোলে জন্ম নেন। ৬৩২ খ্রিষ্টাব্দের এ দিনে ৬৩ বছর বয়সে তিনি ওফাত লাভ করেন। বিশ্বের মুসলমানরা দিনটিকে পবিত্র ঈদে মিলাদুন্নবি বা সিরাতুন্নবি (সা.) হিসাবে পালন করেন। বাংলাদেশে আজ রাষ্ট্রীয় ছুটি।
কক্সবাজারে নানা আয়োজনে এই পবিত্র দিনটি উদযাপন করছে মুসলিম উম্মাহ।
পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সকালে কক্সবাজার শহরের উত্তর নুনিয়ার ছড়া মাদ্রাসায়ে তৈয়বিয়া তাহেরিয়া সুন্নিয়া থেকে জশনে জুলুস বের করা হয়।
আহলে সুন্নাত ওয়াল জামাত ও গউছিয়া কমিটির ব্যানারে বের হওয়া জসনে জুলুস কক্সবাজার শহরের প্রধান প্রধান সড়ক পদদক্ষিণ করে পুনরায় মাদ্রাসায়ে তৈয়বিয়া তাহেরিয়া সুন্নিয়াতে গিয়ে শেষ হয়। সেখানে পরে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ঈদে মিলাদুন্নবীর জশনে জুলুসে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।
কক্সবাজার শহরের মতো জেলার ৮ উপজেলায় পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে জশনে জুলুস বের হয় আহলে সুন্নাত ওয়াল জামাত ও গাউছিয়া কমিটির ব্যানারে।


আরো বিভিন্ন বিভাগের খবর