শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

বিএনপি ধ্বংস করা ছাড়া কিছুই পারে না-প্রধানমন্ত্রী

নিউজ রুম / ২০ বার পড়ছে
আপলোড : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন

বিডি প্রতিবেদক :
আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বিএনপি ধ্বংস করা ছাড়া এরা কিছুই পারে না, কারণ এরা লুটেরা, জঙ্গিবাদের মদদ দেয়, সন্ত্রাসের মদদ দেয়, দেশের অর্থ পাচার করে, মানুষকে আগুন দিয়ে পুড়িয়ে পুড়িয়ে হত্যা করে, জীবন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করে, তারেক জিয়া খালেদা জিয়াদের আন্দোলনই হচ্ছে মানুষ পুড়িয়ে হত্যা করা। রেলে আগুন, বাসে আগুন, গাড়িতে আগুন, লঞ্চে আগুন, ৩ হাজার মানুষকে আগুন দিয়ে পুড়িয়েছে। সাড়ে তিন হাজারের মতো গাড়ি আগুন দিয়ে পুড়িয়েছে। দেশের টাকা আত্মসাৎ করে বিদেশে পাচার, এতিমের টাকা মেরে খাওয়া জামাত বিএনপি এদেশের মানুষকে কি দিয়েছে এমন প্রশ্ন করে প্রধানমন্ত্রী বলেন,২১ বছর ক্ষমতায় থেকেও দেশের উন্নয়ন না করে বাংলাদেশের মানুষের সম্পদ লুটে খেয়েছে।
আজ বুধবার বিকেলে কক্সবাজার সমুদ্র সৈকত সংলগ্ন বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি উপরোক্ত কথাগুলো বলেছেন।
উখিয়ার ইনানী থেকে হেলিকপ্টার যোগে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছার পর, সেখান থেকে সড়ক পথে ৩ টা ৫০ মিনিটের সময় জনসভার মঞ্চে উঠেন। এরপর কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কক্সবাজারের ২৯ টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তের স্থাপনের আহ্বান জানান। প্রধানমন্ত্রী এসব উন্নয়ন প্রকল্প উদ্বোধনের পর, কক্সবাজারের স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে একটি আঞ্চলিক গান পরিবেশন করা হয়। এরপর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বিশেষ অতিথির বক্তব্য রাখেন।
কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা আরও বলেন, জিয়া সরকার এদেশের মানুষকে কিছুই দেইনি বাংলার মানুষের সম্পদ লুটেপুটে খেয়েছে। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত মানুষের জীবনে কোন নিরাপত্তা ছিল না। ছিল শুধু বোমাবাজি আর খুন। লেখাপড়াকে ধ্বংস করে দেওয়া হয়।
আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৮ মিনিটের বক্তব্যে তার সরকারের নেওয়া নানা উন্নয়নের কথা তুলে ধরে বলেন, বিগত সরকার গুলো কক্সবাজারের কোন উন্নয়ন করেনি। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর কক্সবাজারে নানা উন্নয়ন কর্মকাণ্ড শুরু করে। কক্সবাজার বিমানবন্দর কে আন্তর্জাতিক মানের রূপান্তরের কাজ এগিয়ে চলছে। মাতার বাড়িতে গভীর সমুদ্র বন্দর করার পাশাপাশি কক্সবাজারে আটটি অর্থনৈতিক অঞ্চল করা হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী। রেলের সাথে যুক্ত হচ্ছে কক্সবাজার।
তিনি বলেন, কক্সবাজারে ৬ টি, মহেশখালীতে একটি ও কুতুবদিয়াতে একটি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে।
বর্তমান সরকার বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিশ্বে প্রথমবারের মতো জলবায়ু উদ্বাস্তুদের জন্য ফ্লাট তৈরি করে দেওয়া হয়েছে কক্সবাজারে। সমুদ্র সম্পদকে কাজে লাগাতে নানা পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। কক্সবাজারের পর্যটন কে বিকাশিত করতে , সারা দেশের সাথে সড়ক, রেলপথ ও বিমান চলাচল চালু করা হচ্ছে। কক্সবাজারের সড়কে চার লেনে উন্নীত করা হচ্ছে।
রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য কক্সবাজার বাসিকে ধন্যবাদ জানিয়ে বলেন, তাদেরকে যত তাড়াতাড়ি সম্ভব নিজ দেশে ফেরত পাঠাতে ব্যবস্থা করা হচ্ছে, পাশাপাশি ভাষানচরে তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে।
বঙ্গবন্ধু কন্যা জাতির পিতার কথা কক্সবাজারের মানুষকে স্মরণ করিয়ে দিয়ে বলেন, তিনি যখন জেল থেকে বের হতেন আমাদেরকে নিয়ে কক্সবাজার ছুটে আসতেন। বঙ্গবন্ধুর প্রিয় এই কক্সবাজারের উন্নয়নে আমরা নানাভাবে কাজ করে যাচ্ছি। মহেশখালী কে উন্নয়ন করে সিঙ্গাপুরের চেয়ে উন্নত করা হবে।
যার যে জমিটুকু আছে সেখানে চাষাবাদ সহ জমিগুলো কাজে লাগানোর আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, যতদিন বেঁচে আছি এই বাংলার মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করে যাব। বাংলাদেশের প্রতিটি গ্রামে শহরের সুযোগ-সুবিধা সৃষ্টি করা হবে। ২ কোটি ৫৩ লাখ ছাত্র-ছাত্রীকে বৃত্তি দেওয়া হচ্ছে। যাতে ছেলেমেয়েরা উন্নত শিক্ষা নিয়ে মাথা উঁচু করে দাঁড়াতে পারে। ২০৪১ সালের মধ্যে এ দেশকে উন্নত সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। আগামী নির্বাচনে আবারো নৌকার জন্য ভোট প্রার্থনা করেন আওয়ামী লীগ সভানেত্রী।
“আবার আসিব ফিরে এই কক্সবাজার সমুদ্র সৈকতের তীরে “এ কথা বলার পর করতালির মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য শেষ হয়।
কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, নৌপরিবহন মন্ত্রী খালেদ মাহমুদ চৌধুরী, সংসদ সদস্য সাইমূম সরওয়ার কমল, সংসদ সদস্য জাফর আলম, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক,কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, সহ কেন্দ্রীয় ও জেলা আওয়ামী লীগের নানা পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
জনসভা শেষ করে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার বিমানবন্দর থেকে কক্সবাজার ত্যাগ করেন।
এর আগে বুধবার সকালে কক্সবাজারের উখিয়ার ইনানী সমুদ্র সৈকতে ২৮ দেশের অংশগ্রহণে আন্তর্জাতিক ফিল্ড রিভিউ ২০২২ এর উদ্বোধন করেন।


আরো বিভিন্ন বিভাগের খবর