শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

আওয়ামী লীগের নতুন কমিটিতে স্থান পেলেন যারা

নিউজ রুম / ২০ বার পড়ছে
আপলোড : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন

বিডি ডেস্ক :
আওয়ামী লীগের ২২তম কাউন্সিলে টানা দশমবারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং টানা তৃতীয় মেয়াদে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের। পরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের অন্যান্য নেতাদের নাম ঘোষণা করেন। উপদেষ্টা পরিষদের সদস্যদের নামও তিনি ঘোষণা দেন।
শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দলটির ২২তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশনে সভাপতি-সম্পাদকসহ পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।
প্রথমবারের মতো দলের সভাপতিমণ্ডলীল সদস্য নির্বাচিত হয়েছেন তাজউদ্দীন কন্যা সিমিন হোসেন রিমি এবং মোস্তফা জালাল মহিউদ্দিন। গত কমিটির উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলামের পদোন্নতি ঘটেছে। তিনি দায়িত্ব পালন করবেন ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক হিসেবে। আর এই পদে থাকা সুজিত রায় নন্দীও পদোন্নতি পেয়ে দলের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।
নতুন কমিটিতে যারা স্থান পেলেন:
সভাপতিমণ্ডলীর সদস্য হয়েছেন বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযুষ কান্তি ভট্টাচার্য, মোস্তফা জালাল মহিউদ্দিন, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এএইচএম খায়রুজ্জামান লিটন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, সিমিন হোসেন রিমি।
যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন: ড. হাছান মাহমুদ, মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ডা. দীপু মনি। কোষাধ্যক্ষ হয়েছেন: এইচ এন আশিকুর রহমান।
সভাপতিমণ্ডলীর সদস্য পদে নির্বাচিতরা হলেন: অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক হয়েছেন ওয়াসিকা আয়শা খান। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হয়েছেন ড. শাম্মী আহমেদ। আইন বিষয়ক সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু। কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক হয়েছেন ফরিদুন্নাহার লাইলী। তথ্য ও গবেষণা সম্পাদক হয়েছেন ড. সেলিম মাহমুদ। ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক হয়েছেন আমিনুল ইসলাম আমিন। দপ্তর সম্পাদক হয়েছেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। ধর্ম বিষয়ক সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন ড. আবদুস সোবহান গোলাপ। বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়েছেন দেলোয়ার হোসেন। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হয়েছেন ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর। মহিলা বিষয়ক সম্পাদক হয়েছেন জাহানারা বেগম। মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক হয়েছেন অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস। শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক হয়েছেন শামসুন নাহার চাঁপা।
শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হয়েছেন মো. সিদ্দিকুর রহমান। সংস্কৃতি বিষয়ক সম্পাদক হয়েছেন অসীম কুমার উকিল।
স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হয়েছেন ডা. রোকেয়া সুলতানা।
সাংগঠনিক সম্পাদক হয়েছেন: আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস এম কামাল হোসেন, মির্জা আজম, অ্যাডভোকেট আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী।

উপ-দপ্তর সম্পাদক হয়েছেন সায়েম খান।
বাদ পড়েছেন যারা
সভাপতিমণ্ডলীর সদস্য থেকে বাদ পড়েছেন নুরুল ইসলাম নাহিদ, রমেশ চন্দ্র সেন এবং আব্দুল মান্নান খান। সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করে আসা সাখাওয়াত হোসেন শফিক এবং শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদকের দায়িত্ব থাকা হাবিবুর রহমান সিরাজ বর্তমান কার্যনির্বাহী কমিটি থেকে বাদ পড়েছেন।
শ্রম, যুব ও ক্রীড়া এবং উপ-প্রচার সম্পাদকের পদ ফাঁকা রাখা হয়েছে। এসব পদ পরে পূরণ করা হবে বলে জানিয়েছেন দলীয় সভাপতি শেখ হাসিনা। আর প্রেসিডিয়াম সভায় সদস্যদের নির্বাচিত করা হবে।


আরো বিভিন্ন বিভাগের খবর