শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সভা

নিউজ রুম / ৬ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :
চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন ১৪৪১ এর রাস্তার মাথা শাখার বর্ধিত সভায় প্রধান অতিথি ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারী ও বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সহ সম্পাদক হারুনুর রশিদ বলেছেন, সিএনজি চালিত অটোরিকশা চালকদের নানামুখী হয়রানী ও নির্যাতন চালানো হচ্ছে। মালিকরা অতিরিক্ত জমা নিচ্ছে অন্যদিকে প্রশাসনের মামলায় জর্জরিত হয়ে দিশেহারা হয়ে পড়েছে চালকরা। তিনি বলেন, মালিকের দৈনিক জমার ভিত্তিতে চালানো এই গাড়ী গুলোকে মামলা দিলেই সেই মামলার জরিমানা চালকদেরকে উপর চাপিয়ে দেয়া হচ্ছে। ফলে সিএনজি চালিত গাড়ী গুলো চলানো চালকদের মরার উপর খড়ক হয়ে দাঁড়িয়েছে।
হারুনুর রশীদ আরো বলেন, চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশে নব নিযুক্ত কমিশনার একজন অত্যন্ত ভালো মানুষ। আমরা ইউনিয়নের পক্ষ থেকে নবনিযুক্ত কমিশনার মহোদয়কে অভিনন্দন ও উষ্ণ শুভেচ্ছা জানাচ্ছি। তিনি জনবান্ধন ও শ্রমজীবি মানুষের কল্যাণে অতীতেও অনেক কাজ করেছে। আশাকরি তিনি চট্টগ্রামের কল্যাণে শ্রমিকদের দাবী দাওয়া গুলোর প্রতি সদয় হবেন।
তিনি আরো বলেন, প্রশাসন মামলার জরিমান সহনীয় পর্যায়ে নিয়ে আসলে, যত্রতত্র মামলা বন্ধ করলে চালকদের জন্য কল্যাণ হবে। এ জন্য তিনি পুলিশ প্রশাসনের সার্বিক সহযেগিতা কামনা করেন এবং মামলার জরিমানা সহনীয় পর্যায়ে রাখতে মাননীয় পুলিশ কমিশনারের সুদৃষ্টি কামনা করেন।
অদ্য ১লা আগষ্ট ২০২২ইং সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন ১৪৪১ এর রাস্তার মাথা শাখার বর্ধিত সভায় প্রধান বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
ইউনিয়নের কাপ্তাই রাস্তার মাথা শাখার সভাপতি মোহাম্মদ আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় বিশেষ অতিথি ছিলেন চান্দগাঁও থানা শাখার সাধারণ সম্পাদক মো: শাহাবুদ্দিন, কালামিয়া বাজার শাখার সাধারণ সম্পাদক মো: আকতার, অত্র শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জাফর ইকবাল, লাইন সম্পাদক সাহেদ আলি, অফিস সম্পাদক মোহাম্মদ ওমর জাহেদ প্রমুখ।


আরো বিভিন্ন বিভাগের খবর