শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

প্লাষ্টিক দূষণ নিয়ন্ত্রণে অংশীজনদের নিয়ে কর্মশালা

নিউজ রুম / ৩ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :কক্সবাজারে পরিবেশ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে প্লাষ্টিক দূষণ নিয়ন্ত্রণে অংশীজনদের নিয়ে কর্মশালা।
কক্সবাজার শহরের স্থানীয় একটি হোটেলের সম্মেলন কক্ষে শনিবার সকালে অনুষ্ঠিত কর্শালায় প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ।
জেলা প্রশাসক মো মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. আব্দুল হামিদ, অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক,অতিরিক্ত মহাপরিচালক কাজী আবু তাহের, উপ পরিচালক ড,আব্দুল্লাহ আল মামুন,পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম,প্রেসক্লাব সভাপতি আবু তাহের চৌধুরী,বিশ্বব্যাংক প্রতিনিধি বুশরা নিশাত বক্তব্য রাখেন।
দিনব্যাপী কর্মশালায় সিঙ্গেল ইউজ প্লাষ্টিকের দূষণ নিয়ন্ত্রণ,টেকসই প্লাষ্টিক ব্যবহার নিশ্চিতকরণে প্লাস্টিক এ্যকশন প্ল্যান বাস্তবায়ন, প্লাস্টিকের বিকল্প পণ্য ব্যবহার,বর্জ্যব্যবস্থাপনাসহ বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বারোপ করা হয়।
এ সময় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি,শিক্ষক,গণমাধ্যমকর্মীসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


আরো বিভিন্ন বিভাগের খবর