শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

আল ইয়াকিনের’ শীর্ষ নেতা অস্ত্র ইয়াবাসহ আটক

নিউজ রুম / ৬ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে রোহিঙ্গাদের সশস্ত্র বিদ্রোহী সংগঠন ‘আল ইয়াকিনের’ শীর্ষ নেতা ও আলোচিত ৬ মার্ডার এবং রোহিঙ্গা মাঝি আজিমুল্লাহ হত্যাকান্ডে জড়িত সন্ত্রাসী আবু-বক্কর ওরফে ওরফে জমির হোসেন ওরফে হাফেজ মনিরকে (৩৭) গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা।। এ আটকের ঘটনার পর অন্য সন্ত্রাসীরা গা ঢাকা দিয়েছে।
শনিবার (১৬ জুলাই) রাত ৮টার দিকে উখিয়ার পালংখালী ৮নং ক্যাম্পের ইস্ট বি/৭৬ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
এ সময় তার নিকট থেকে দেশীয় এক নলা বন্দুক ও ১৫ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। সে ৮নং ক্যাম্পের বি/৪৬ এর নূর মোহাম্মদের পুত্র। যার এফসিএন নং- ১১২৪৬১।
বিষয়টি নিশ্চিত করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোঃ কামরান হোসেন।
তিনি জানান, মিয়ানমারে রোহিঙ্গাদের স্বাধিকার প্রতিষ্ঠায় সশস্ত্র লড়াই করার নামে গঠিত আলোচিত বিদ্রোহী সংগঠন ‘আল ইয়াকিনের’ সদস্যদের গোয়েন্দা নজরদারিতে রাখা হয়েছিল। আমাদের কাছে খবর আসে শীর্ষ সন্ত্রাসী আবু বক্কর ওরফে হাফেজ মনির সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে তার ঘরে অভিযান চালানো হয়। এইসময় তার বসত ঘরে মাটির নিচে একটি দেশীয় অস্ত্র একনলা বন্দুক ও ১৫ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।
মোঃ কামরান হোসেন জানান, এই শীর্ষ সন্ত্রাসী আলোচিত ৬ মার্ডার এবং রোহিঙ্গা মাঝি আজিমুল্লাহ হত্যাকান্ডে আবু-বক্কর জড়িত। তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে এবং মামলা হয়েছে।


আরো বিভিন্ন বিভাগের খবর