শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

মায়ানমাারের ২২ গরু সহ ৫ কারাবারীকে আটক

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১০:১৬ অপরাহ্ন

বিডি প্রতিবেদক:
মায়ানমার থেকে অবৈধভাবে চোরাপথে নিয়ে আসা ২২ টি গরু সহ ৫ চোরকারাবারীকে আটক পুলিশ। ওইসময় গরু পরিবহনে ব্যবহৃত ট্রাক দুটিও জব্দ করা হয়।
মঙ্গলবার ভোর সাড়ে ৪ টায় উপজেলার শাহ ফকিরা বাজার সংলগ্ন ডুলা ফকির মাজার গেইটের সামনের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক থেকে তাদেরকে আটক করা হয়।
ধৃতরা হলেন, চট্টগ্রাম জেলার চন্দনাইশ ‍উপজেলার শাহ আলমের ছেলে মো.এসকান্দর মিয়া (৩২),সাতবাড়িয়া গ্রামের আ. ছমদের ছেলে জাহাঙ্গীর আলম (৪০), দক্ষিণ কাশিমপুর বড়পাড়া গ্রামের মৃত নেজামত আলীর ছেলে জাহাঙ্গীর আলম (৩০), কক্সবাজারের রামু উপজেলার পাকরিকাটা গ্রামের মৃত আ. হাশেমের ছেলে সাইফুল ইসলাম ( ৩২) ও রাউজান উপজেলার নোয়াপাড়া গ্রামের মৃত দুলামিয়ার ছেলে মো. শফিউল আলম (৪৫)।
পুলিশ সূত্র জানায়, রাত্রিকালীন টহল ডিউটির সময়ে দুটি গরু বোঝাই ট্রাককে থামানোর নির্দেশ দেয় পুলিশ। ওই সময় তাঁরা মালিকানার কাগজপত্র দেখাতে পারেননি।
ঈদগাঁও থানার ওসি আবদুল হালিম বলেন, একটি চক্র দীর্ঘদিন মায়ানমার থেকে গরু আনছিল এমন তথ্য ছিল আমাদের কাছে। কিন্তু চক্রটিকে হাতে নাতে ধরার অপেক্ষায় ছিলাম আমরা। অবশেষে ২২ টি গরু সহ তাদের আটক করা হয়েছে।
তিনি আরো বলেন, ধৃতদের বিরুদ্ধে চোরকারবার আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া গরুগুলো এখনো আমাদের জিম্মায় রয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।


আরো বিভিন্ন বিভাগের খবর