শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

চকরিয়ায় স্ত্রীর করা মামলায় স্কুল শিক্ষক স্বামী গ্রেফতার

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

বিডি প্রতিবেদক চকরিয়া ;
কক্সবাজারের চকরিয়ায় পারিবারিক মামলায় সাজা প্রাপ্ত আসামি দিগরপানখালী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শফিকুর রহমান আজাদকে মঙ্গলবার রাতে পৌর শহরের ভাড়া বাসা থেকে গ্রেফতার করেছে থানা পুলিশ।
গ্রেফতারকৃত আজাদ মাষ্টার উপজেলার বদরখালী ইউনিয়নের মৃত ফরুখ আহমদের পুত্র ও দিগরপান খালী উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা বিভাগের শিক্ষক।
শফিুর রহমান আজাদ ২০০৫ সালে পারিবারিক ভাবে বিয়ে করেন কাকারা ইউনিয়নের জসিম উদ্দিনের কন্যা রিয়াজুল জান্নাত মুক্তাকে। তাদের সংসারে ৯ম শ্রেণিতে পড়ুয়া এক মেয়ে ও ৮ম শ্রেণীতে পড়ুয়া এক ছেলে রয়েছে।

আজাদের স্ত্রী মুক্তা বলেন, আমার বিয়ের পরে কিছুদিন সবকিছু ঠিকঠাক মতো চলছিল। ২০১২ সালে হঠাৎ করে শ্বশুরবাড়ীর লোকজন ও খারাপ বন্ধুদের কু প্ররোচনায় পড়ে টেকনাফ উপজেলার মারিশ বনিয়া এলাকার আবদুস সালামের কন্যা শাকিলা আকতারের সাথে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়ে। খবর নিয়ে আমি জানতে পারি সে কোনধরনের বিয়ে-সাদী না করে অবৈধভাবে অনৈতিক সম্পর্কে জড়ায়। আমি সেখানে উপস্থিত হয়ে উক্ত এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে সালিশ দরবার করে তাকে সেখান থেকে নিয়ে আসি। এর পর থেকে আজাদের সাথে পারিবারিক কলহ সৃষ্টি হয়। তার জের ধরে সে আমার ছেলে মেয়েদের পড়াশোনার খরচ সহ যাবতীয় খরচ বন্ধ করে দেয়। সর্বশেষ ২০২১ সালে ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আছুয়ার পাড়া এলাকার ওসমানের মেয়ে ময়না বেগমকে বিয়ে করে পৌরসভার ৮নং ওয়ার্ড মাষ্টার পাড়ায় ভাড়া বাসায় থাকেন।
ওই ভাড়া বাসা থেকে আজাদ মাষ্টারকে গ্রেফতার করার সময় আজাদের কথিত স্ত্রী ময়না ঔ সময় পুলিশ দেখে আজাদের বৈধ স্ত্রী মুক্তাকে মারতে তেড়ে আসে।

এ বিষয়ে স্থানীয় নুর মোহাম্মদ তারাকি জানান, মাষ্টার আজাদ ফাঁসিয়াখালী এলাকার ওসমানের মেয়ে ময়নাকে ইসলামি শরিয়ত মতে বিয়ে করেছে বলে জানতে পেরেছি। তবে এখনো কাবিননামা সম্পাদন হয়নি।
আজাদ মাষ্টারের বিভিন্ন অপকর্ম ও ছেলে মেয়েদের পড়াশোনার খরচ ও ভরনপোষণ না দেওয়ার কারণে বিজ্ঞ পারিবারিক জজআদালতে ৬৬/২০২২ মামলা দায়ের করি। বিজ্ঞ আদালত একতরফা সুত্রে গত ২৪ আগস্ট রায় প্রদান করেন। উক্ত রায়ের ডিক্রি প্রচার হয় ৩০/০৮২০২২ তারিখে। মামলার রায়ে আসামি আজাদকে বাদীর দেনমোহর, ভরনপোষণ ও ছেলে মেয়েদের ভরনপোষণ সহ সর্বমোট ৫ লক্ষ ২০ টাকা সমান পাঁচ কিস্তিতে বাদী বরাবর পরিশোধ করতে বলা হয়।
আসামি কোন ধরনের টাকা পয়সা না দেওয়ায় বাদী উক্ত আদালতে আসামির বিরুদ্ধে লেভী ওয়ারেন্ট ইস্যুর আবেদন করেন। আদালত উক্ত আবেদন মঞ্জুর করে আসামি শফিকুর রহমান আজাদের বিরুদ্ধে তিন মাসের সাজার রায় প্রদান করেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, পারিবারিক আদালতের মামলায় সাজা প্রাপ্ত আসামি শফিকুর রহমান আজাদকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।##


আরো বিভিন্ন বিভাগের খবর