শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

রোহিঙ্গা যুবক জসিম হত্যায় ৫ জন আটক

নিউজ রুম / ৪ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১০:১৩ অপরাহ্ন

ইকরাম :
কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী ১০ নাম্বার ক্যাম্পে রোহিঙ্গা যুবক মোহাম্মদ জসিম হত্যাকান্ডে জড়িত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের পাঁচ জনকে গ্রেফতার করেছে ৮ এপিবিএন পুলিশ। গতকাল বৃহস্পতিবার ও আজ শুক্রবার সকালে বালুখালী ৯ ও ১০ নাম্বার ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
৮ এপিবিএন পুলিশের সহকারী পুলিশ সুপার মো ফারুক আহমেদ আজ শুক্রবার বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে জানান ২৬ অক্টোবর বুধবার ভোরে ১০ নাম্বার ক্যাম্পে দুষ্কৃতকারীরা মোহাম্মদ জসিমকে গুলি করে হত্যা করে। এ ঘটনায় জসিমের মা বাদী হয়ে উখিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এরপর এপিবিএন পুলিশ ক্যাম্প এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং জসিম হত্যাকান্ডের ঘটনায় জড়িত দুষ্কৃতিকারীদের গ্রেফতারে ৮ এপিবিএন জোর তৎপরতা শুরু করে।
তিনি জানান গতকাল বৃহস্পতিবার ও আজ শুক্রবার সকালে এপিবিএন পুলিশের বিশেষ টিম
ক্যাম্প-৯ ও ১০ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত হত্যাকাণ্ডের সাথে জড়িত এজাহারনামীয় ৫ জন আসামীকে গ্রেফতার করে।
গ্রেফতার পাঁচ জনই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের সদস্য এবং ক্যাম্পের বাসিন্দা বলে জানিয়েছেন তিনি। তারা হলো মো একরাম উল্লাহ, মো শাকের, মো জাবের নুরুল আমিন ও আমির হোসেন।
তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। উক্ত হত্যাকাণ্ডের সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান চলমান রয়েছে বলে জানান তিনি।
উল্লেখ্য চলতি অক্টোবর মাসে রোহিঙ্গা ক্যাম্পে এক শিশু ও দুই জন মাঝি সহ ৭ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের হামলায় নিহত হয়েছে। আহত হয়েছে ১০ জনের অধিক সাধারণ রোহিঙ্গা। গত বুধ ও বৃহস্পতিবার দুদিনেই দুষ্কৃতকারীদের হামলায় নিহত হয় তিন রোহিঙ্গা। আহত হন এক রোহিঙ্গা মাঝি।


আরো বিভিন্ন বিভাগের খবর