শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

টিভি রিপোর্টিংয়ের উচ্চারণ ও বাচনভঙ্গি বিষয়ক দুই মাসব্যাপী কর্মশালা শুরু

নিউজ রুম / ৪ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

সংবাদ বিজ্ঞপ্তি :
কক্সবাজারে টিভি রিপোর্টিংয়ের উচ্চারণ ও বাচনভঙ্গি বিষয়ক দুই মাসব্যাপী কর্মশালা শুরু হয়েছে। রোববার রাত ৮টায় কক্সবাজার প্রেস ক্লাবে কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের।
উদ্বোধনকালে তিনি বলেন, “গণমাধ্যমের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। এতে অনেকেই যুক্ত হচ্ছে সাংবাদিকতায়। তাই দক্ষ ও স্মার্ট সাংবাদিক হতে হলে অবশ্যই নিজেদের উচ্চারণ শুদ্ধ করতে হবে। বিশেষ করে টেলিভিশন ও মাল্টিমিডিয়ায় কর্মরত সাংবাদিকদের জন্য এই প্রশিক্ষণ খুবই সময়োপযোগী। ভবিষ্যতে উচ্চারণ ছাড়াও আরও বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হবে।”
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সদস্য এডভোকেট আয়াছুর রহমান, শব্দায়ন আবৃত্তি একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক ও কর্মশালার প্রশিক্ষক জসীম উদ্দিন বকুল, প্রশিক্ষণ সমন্বয়ক কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, সিটি কলেজের বাংলা বিভাগের প্রভাষক রুমানা আক্তার, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবাল ও প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক দীপক শর্মা দিপু।
অনুষ্ঠান সঞ্চালনা করেন কক্সবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আহসান সুমন।
কক্সবাজার প্রেস ক্লাব, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন ও শব্দায়ন আবৃত্তি একাডেমির সহযোগিতায় ২ মাস ব্যাপী এই কর্মশালার আয়োজন করে কক্সবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন। এতে কক্সবাজারে ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকেরা অংশ নিচ্ছেন।


আরো বিভিন্ন বিভাগের খবর