১০ ও ১১ মে কক্সবাজারে ডিসি সাহেবের বলি খেলা ও বৈশাখী মেলা

bdworldbdworld
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৫৪ PM, ০৭ মে ২০২৪

বিডি ক্রীড়া প্রতিবেদক :

আগামী ১০ ও ১১ মে কক্সবাজারের ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলি খেলা ও বৈশাখী মেলা অনুষ্ঠিত হবে। মেলায় তিন শতাধিক কুস্তি কারিগর বা বলি অংশগ্রহণ করার পাশাপাশি থাকবে নাগর দোলা সহ নানা প্রকার খেলা নিয়ে বৈশাখী মেলা। চ্যাম্পিয়ন বলি কে নগদ পঁচিশ হাজার ও রানার আপকে দেওয়া হবে নগদ ১৫ হাজার টাকা।

কক্সবাজারের ডিসি সাহেবের বলি খেলা ও বৈশাখী মেলা উপলক্ষে আজ মঙ্গলবার দুপুরে কক্সবাজার শহরের বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে ডিসি সাহেবের বলি খেলা ও বৈশাখী মেলা উদযাপন পরিষদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন কবির জানান ,দেশের নামকরা বলীদের অংশগ্রহণে বর্ণাঢ্য আয়োজনে ডি.সি. সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলা ২০২৪ উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হবে। এবারের বলীখেলায় ১ম মেডেলে থাকছে চ্যাম্পীয়ন ২৫ হাজার টাকা, রানার আপ ১৫ হাজার টাকা। ২য় মেডেলে থাকছে চ্যাম্পীয়ন ১২ হাজার টাকা, রানার আপ ৮ হাজার টাকা এবং ৩য় মেডেলে থাকছে চ্যাম্পীয়ন ১০ হাজার টাকা, রানার আপ ৭ হাজার টাকা। এ ছাড়া মেলাটি আরো আকর্ষণীয় করতে মেলায় থাকছে ঐতিহ্যবাহী নাগরদোলা, হস্তশিল্প, কুটির শিল্প, তাঁত শিল্প, বস্ত শিল্প, মৃৎ শিল্প ও দেশীয় পণ্যের বিপুল সমাহার। প্রতি বছরের ন্যায় এবছরও ১০ এবং ১১ মে দুইদিন ব্যাপী বলীখেলা ও বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে। আগামী ১০ মে ডি.সি. সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলার শুভ উদ্বোধন হবে, এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজারের জেলা প্রশাসক  মুহম্মদ শাহীন ইমরান, বিশেষ অতিথি কক্সবাজারের পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম, বিপিএম, পিপিএম (বার), কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা । ১১ মে পুরস্কার বিতরণী। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ,মোঃ তোফায়েল ইসলাম।

বক্তব্য রাখেন ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলা উদযাপন পরিষদের আহবায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এড. জসিম উদ্দীন। উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার অধ্যক্ষ জসীম উদ্দিন, কোষাধ্যক্ষ রাশেদ হোসাইন নান্নু, সদস্য পরেশ কান্তি দে ও আলী রেজা তসলিম।

আপনার মতামত লিখুন :