শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

মিয়ানমার সেনাবাহিনীর গোলাবর্ষণস্কুলে: ৬ শিশু নিহত

নিউজ রুম / ৪ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন

বিডি ডেস্ক :
মিয়ানমারের একটি স্কুলে সেনাবাহিনীর হেলিকপ্টার থেকে গোলাবর্ষণ করা হয়েছে। এতে অন্তত ছয় শিশু নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১৭ জন। আজ সোমবার দেশটির স্থানীয় গণমাধ্যম এবং বাসিন্দারা এই তথ্য জানিয়েছে। খবর এনডিটিভির।
তবে দেশটির সেনাবাহিনী দাবি করেছে, বিদ্রোহীরা ওই বিল্ডিং ব্যবহার করে সেনাদের ওপর আক্রমণ চালিয়েছে। এই কারণে তারা গুলি ছুঁড়েছে।
গত বছর দেশটির ক্ষমতা দখলে নেয় সেনাবাহিনী। এর পর থেকে মিয়ানমারে সংঘর্ষের ঘটনা বেড়েই চলেছে। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, গত শুক্রবার মধ্য সাগেইং অঞ্চলের লেট ইয়েট কোনে গ্রামে ঘটেছে এই ঘটনা। তবে সংঘর্ষের ঘটনা নিরপেক্ষভাবে রয়টার্স যাচাই করতে পারেনি বলে প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স।
মিজিমা ও ইরাবতি সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ওই গ্রামে বৌদ্ধদের আশ্রমে থাকা স্কুলে সেনাবাহিনীর হেলিকপ্টার থেকে গোলাবর্ষণ করা হয়।
গুলিতে ঘটনাস্থলেই কিছু শিশু নিহত হয়েছে, এছাড়া ওই গ্রামে যখন সেনারা প্রবেশ করে তখন বাকি অন্যরা মারা যায় বলে রিপোর্টে বলা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক দুই বাসিন্দা টেলিফোনে বলেন, পরবর্তীতে শিশুদের লাশ দেশটির সেনাবাহিনী সেখান থেকে ১১ কিলোমিটার দূরে নিয়ে যায় এবং কবর দেয়।
সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, ওই স্কুল ভবনে বুলেটের গর্ত ও রক্তের বন্যা।
তবে এক বিবৃতিতে দেশটির সেনাবাহিনী বলেছে, সন্ত্রাসীরা আশ্রমে লুকিয়ে ছিল এবং ওই গ্রাম অস্ত্র চালানের পথ হিসেবে ব্যবহার করতো। এরপর নিরাপত্তা বাহিনীকে হেলিকপ্টারে করে সেখানে পাঠানো হয় এবং তারা আকস্মিক অভিযানে যায়। সেখানে তারা সন্ত্রাসীদের হামলার শিকার হয় এবং এর পালটা জবাব দেয়।


আরো বিভিন্ন বিভাগের খবর