শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

অপারেশন সুন্দরবন”-এর ট্রেইলার উন্মোচন সমুদ্র সৈকতে

নিউজ রুম / ২৮ বার পড়ছে
আপলোড : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

বিডি প্রতিবেদক :
সুন্দরবনে র‍্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে বাংলাদেশে প্রথম ওয়াইল্ড লাইফ এ্যাকশান থ্রিলার মুভি “অপারেশন সুন্দরবন”-এর ট্রেইলার উন্মোচন করা হয়েছে।
এ সিনেমাটি আগামী ২৩ সেপ্টেম্বর মুক্তি পাবে বলে অনুষ্ঠানে ঘোষণা দেওয়া হয়।
শুক্রবার (২৯ জুলাই) রাতে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টের উন্মুক্ত মঞ্চে সিনেমাটির ট্রেইলার উন্মোচন অনুষ্টিত হয়। আর অনুষ্ঠানের আয়োজন করে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ন।
এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড.বেনজির আহমেদ।
এসময় ড. বেনজির আহমেদ বলেন, একসময় সুন্দরবন ছিল সাধারণ মানুষের আতংকের নাম। এই সুন্দরবনকে দস্যুমুক্ত করে একটি নিরাপদ স্থানে পরিণত করেছে র‍্যাব।
” দক্ষিনাঞ্চলের দস্যুতার ইতিহাস প্রায় ৪০০ বছরের পুরনো। দস্যুমুক্ত সুন্দরবন এখন দেশের অন্যতম পর্যটন নগরী।
সুন্দরবন দস্যুমুক্ত হওয়ায় ২৫ লক্ষ মানুষ সুফল ভোগ করছেন। সুন্দরবনে এখন শান্তির সুবাতাস বইছে। ”
দস্যুতার বন্ধের কারণে সুন্দরবনে বাঘসহ বিভিন্ন প্রাণীর পাশাপাশি প্রকৃতি নিজস্ব রূপে ফিরতে শুরু করেছে জানিয়ে আইজিপি বলেন, ” সুন্দরবনকে দস্যুমুক্ত করতে র‍্যাব সদস্যদের যে ত্যাগ, তা একদিন মানুষ ভুলে যাবে; তাই এই ছবি বানানোর উদ্যোগ। এই ছবিতে সুন্দরবনে দস্যুতার প্রকৃত চিত্র কেমন ছিল, তা ফুটিয়ে তোলা হয়েছে। ”
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, সুন্দরবনে জলদস্যুদের তৎপরতা দীর্ঘদিনের। এক সময় জলদস্যুদের হাতে আধুনিক অস্ত্র এলে ভয়ংকর রুপ নেয় দস্যুতার চিত্র। বর্তমানে সুন্দরবন নিরাপদ এবং পর্যটন বিকশিত হচ্ছে। বাংলাদেশের পর্যটন শিল্পে গুরুত্বপূর্ণ অবদান রাখছে সুন্দরবন।
বর্তমান সময়ে সুন্দরবন কতটা নিরাপদ তা বিশ্ব দরবারে তুলে ধরার জন্য “দস্যুমুক্ত সুন্দরবন” কে ইংরেজী ভার্সনে ভাষান্তর করা হবে বলেও জানান র‍্যাবের মহাপরিচালক।
অনুষ্ঠানে আইজিপি ও র‍্যাবের সাবেক মহাপরিচালক ড. বেনজির আহমেদ ‘অপারেশন সুন্দরবন’ এর ট্রেইলার উদ্বোধন শেষে ঘোষণা দেন, আগামী ২৩ এ সেপ্টেম্বর এ ছবিটি শুভ মুক্তি পাবে।
এসময় উপস্থিত ছিলেন ছবির পরিচালক দীপংকর দীপন, ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় শিল্পী নায়ক রিয়াজ, সিয়াম আহমেদ, নায়িকা নুসরাত ফারিয়া, রাইসুল আহমেদ আসাদ, রোশান, দর্শনাসহ কলাকুশলীরা।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, সুন্দরবনের দস্যূ দমনের উপর নির্মিত এই চলচ্চিত্র তৈরী করতে সময় লেগেছে ৩ বছর।প্রধানমন্ত্রীর নির্দেশনায় ও স্বরাষ্ট্রমন্ত্রীর তত্ত্বাবধানে দস্যুমুক্ত সুন্দরবন অর্জনে র‌্যাবের সাফল্যগাঁথার রোমাঞ্চকর উপাখ্যান নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি। এতে র‌্যাবের সর্বাধুনিক সরঞ্জাম ও প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। যা দর্শকদের নতুন স্বাদ দেবে।


আরো বিভিন্ন বিভাগের খবর