শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

এমপি জাফরের অত্যাচারে সাধারণ মানুষ অতিষ্ঠ-অভিযোগ একই আসনের সাবেক এমপির

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :
বাংলাদেশ জাতীয় পার্টির চকরিয়া-পেকুয়া আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মৌলভী মো.ইলিয়াছ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দায়িত্বপ্রাপ্ত বর্তমান এমপি জাফর আলমের অত্যাচারে সাধারণ মানুষ অতিষ্ঠ। দখলবাজি, সন্ত্রাসী ও নৈরাজ্যের কারণে এই এলাকার মানুষের দু:খের সীমা নাই। তিনি চকরিয়া-পেকুয়ার প্রায় ৫০ হাজার একর চিংড়ি প্রজেক্টে নিয়ন্ত্রণে নিয়েছেন। তিনি এই এলাকায় আরেকটি সরকার প্রতিষ্টিত করেছেন বলেও অভিযোগ করেন। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এমপি’র এসব অপকর্মের তদন্ত করতেও অননুরোধ করেন। ইউএনও না পারলে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করার জন্য বলেন
এসময় তিনি এমপি’র স্ত্রী শাহেদা জাফরের অঢল সম্পদের বিষয়ে বলেন, যেখানে যায় সেখানে এমপি জমি-বাড়ি। এমপি জাফর আলমের স্ত্রী শাহেদা জাফর একজন প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা। এমপি জাফর আলমের স্ত্রী শাহেদা জাফর চিরিংগা স্টেশনে শাহেদা কমপ্লেক্স নামের একটি বহুতল ভবণ নির্মাণ করেছেন। তিনি এই টাকা কোথায় পেয়েছেন। সম্প্রতি দুদক থেকে চিঠি দেয়ার কারণে ওই বহুতল ভবণ থেকে শাহেদা জাফর না উঠিয়ে ফেলা হয়েছে।
এসময় তিনি এমপি জাফর আলমের এসব অনিয়মের বিরদ্ধে ব্যবস্থা না নিলে জনগণকে সাথে নিয়ে এমপি জাফরের বাড়ি ও অফিস ঘেরাও করবেন বলেও হুশিয়ারি দেন।
কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে গতকাল বুধবার সকালে তেল, গ্যাস, ডিজেল ও অকটেনসহ নিত্যপন্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ জাতীয় পার্টি(এরশাদ) চকরিয়া উপজেলা ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা শাখার উদ্যোগে চকরিয়া কোর্ট সেন্টারে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
মৌলভী ইলিয়াছ আরও বলেন- তেল, গ্যাস, ডিজেল ও অকটেনের দাম বাড়ার কারণে মানুষের নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে গেছে। এর ফলে সাধারণ মানুষের দম বন্ধের উপক্রম হয়েছে। অবিলম্বে সব নিত্যপন্যের দাম কমিয়ে এনে জনগণের সহনীয় পর্যায়ে নিয়ে আনতে সরকারের প্রতি আহবান জানান তিনি।
এসময় আরও বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা মহিলা জাতীয় পার্টির আহবায়ক ও সাবেক জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আসামউল হোসনা, জেলা জাতীয় পার্টির সদস্য ছিদ্দিক আহমদ মেম্বার, চকরিয়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও সাবেক চেয়ারম্যান নুরুল আমিন, সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন প্রমুখ।


আরো বিভিন্ন বিভাগের খবর