শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

গণতান্ত্রিক বৈষম্য মুক্ত বাংলাদেশ বিনির্মাণে সকলকে এগিয়ে আসার আহ্বান সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমেদের

নিউজ রুম / ২৯ বার পড়ছে
আপলোড : সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন

সাকলাইন আলিফ :

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমেদ বলেছেন, মুক্ত স্বাধীন বাংলাদেশে আসার অনুভূতিটা অন্যরকম যা ভাষায় প্রকাশ করা যাবে না । জনগণের মাঝে বিজয়ের অনুভূতি লক্ষ্য করলাম। শত সহস্র শহীদদের রক্তের বিনিময়ে  যে রক্ত স্নাত বাংলাদেশ আমরা পেয়েছি , সে বাংলাদেশে ছাত্র জনতার যে বিপ্লব সংঘটিত হয়েছে ছাত্র-জনতার আত্মদানের মধ্য দিয়ে , আমাদের অঙ্গীকার আমাদের প্রতিশ্রুতি, শহীদের স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলবো আমরা ইনশাল্লাহ, একটি প্রকৃত বৈষম্যহীন সাম্য ভিত্তিক, সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে সেই বাংলাদেশ।
সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী বলেন, আমরা মানবিক, মর্যাদার  ভিত্তিতে বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা করব ইনশাল্লাহ। সেজন্য আমাদের সবাইকে ধৈর্য ধারণ করতে হবে। সে বাংলাদেশ বিনির্মাণের জন্য আমাদের সবাইকে ধৈর্য ধারণ করতে হবে। সেই সাথে তিনি আইন-শৃঙ্খলা কে সমুন্নত রাখার আহ্বান জানান।
কক্সবাজার পৌঁছার পর সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমেদ গণমাধ্যমকে এসব কথাগুলো বলেছেন।

দীর্ঘ ১০ বছর পর  আজ বুধবার সকাল ১১ টায় কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করেন তিনি।
বিমানবন্দরে পৌঁছার পর, জেলা বিএনপির সভাপতি সম্পাদক ছাড়াও বিএনপির দলীয় সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল এবং
হাজার হাজার দলীয় নেতা কর্মী তাকে স্বাগত জানান।
এরপর তিনি বিমানবন্দর থেকে বের হয়ে প্রধান সড়ক ধরে কক্সবাজার বাস টার্মিনাল এলাকায় আসেন। সেখান থেকে রামু হয়ে চকোরিয়ার পথে রয়েছেন।
চকরিয়া পৌর বাস টার্মিনাল এলাকায় স্থানীয় বিএনপির জনসভায় বক্তব্য রাখবেন তিনি।
এরপর সেখান থেকেই যাবেন নিজ জন্মস্থান পেকুয়াতে। সেখানে সন্ধ্যায় স্থানীয় বিএনপি আয়োজিত জনসভায় বক্তব্য রাখার কথা রয়েছে।
কক্সবাজার থেকে পেকুয়া পর্যন্ত ৬০ কিলোমিটার সড়কের দুপাশে হাজার হাজার দলীয় নেতাকর্মী সমর্থকরা ব্যানার ফেস্টুন নিয়ে দাঁড়িয়ে তাকে অভিবাদন জানান।

এই সফরে সালাহউদ্দিন আহমেদ সপ্তাহখানেক কক্সবাজারে অবস্থান ও ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহত পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত, তাদের কবর জিয়ারত এবং বিগত ১৬ বছরে স্বৈরাচারী সরকারের নির্যাতন-নিপীড়নে নিষ্পেষিত নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন বলে জানিয়েছেন জেলা বিএনপি।
কক্সবাজার থেকে যাওয়ার ১০ বছর ২ মাস পর সাগরপাড়ে ফিরলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদ।

২০১৫ সালে উত্তরার একটি বাসা থেকে গুমের শিকার হওয়ার তার সন্ধান পাওয়া যায় ভারতের শিলংয়ে। ছাত্র জনতার গণ-অভ্যুত্থানে হাসিনা সরকারের পতনের পর দেশে আসেন সালাহউদ্দিন আহমদ।


আরো বিভিন্ন বিভাগের খবর