শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

মাতামুহুরী পত্রিকার বর্ষপূতি ও গুণীজন সম্মাননা

নিউজ রুম / ৪ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

মুকুল কান্তি দাশ,চকরিয়া :
সমাজের গুণী মানুষ গুলোকে খুঁজে বের করে সম্মান দিতে হবে। স্ব স্ব ক্ষেত্রে তাদের কাজের মুল্যায়ন করা উচিত। তাদেরকে সঠিকভাবে মর্যাদা দিতে হবে। এ কাজটা করতে না পারলে গুণীরা হারিয়ে যাবে। যারা বিভিন্ন ক্ষেত্রে সমাজ, জাতি ও দেশকে সেবা দিচ্ছেন তাদের যদি আমরা সম্মান জানাতে না পারি, কৃতজ্ঞতা জানাতে না পারি তাহলে আমরা পিছিয়ে পড়বো। আমাদের উচিত এসব গুণীজনের কাছ থেকে শিক্ষা গ্রহণ করা। দেশের উন্নয়নে, মানুষের কল্যাণে ও সমাজ পরিবর্তনে সৃজনশীল কাজ করছেন এসব গুণীজনরা। এদের খুঁজে বের করা সাংবাদিকদেও নৈতিক দায়িত্ব। সাপ্তাহিক মাতামুহুরী সেই কাজটি করে যাচ্ছেন। ১লা সেপ্টেম্বর সকাল দশটায় চকরিয়া পৌরশহরের কাচালং রেস্টেুরেন্টে মাতামুহুরী পত্রিকার ২২তম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত গুণী সম্মাননা ও আলোচনা সভায় এসব কথা বলেন অতিথিরা।
চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরীর সভাপতিত্বে ও মাতামুহুরী পত্রিকার সম্পাদক মিজবাউল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান, সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া-পেকুয়া) মো. তফিকুল আলম, চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রাহাতুজ্জামান, কাপ্তাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ সাহাবউদ্দিন মাহমুদ, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা চন্দন কুমার চক্রবর্ত্তী, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, মাতামুহুরী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মহসিন বাবুল ও ডুলাহাজারা কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন চেীধুরী। এ সময় বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য পাঁচ গুণী ব্যক্তিকে সম্মাননা তুলে দিয়ে অতিথিরা আরও বলেন, এখনও অনেক মানুষ আছেন, যারা নীরবে-নিভৃতে সাধারণ মানুষের সেবা ও কল্যাণে নিজেদের জীবন উৎসর্গ করছেন। এই সম্মাননা পদক অবশ্যই গুণীজনদের আগামী দিনের কাজের অনুপ্রেরণা হবে। আর ভবিষ্যৎ প্রজন্মরা এখান থেকে শিক্ষা নেবে।
সংবাদপত্র হচ্ছে জাতির দর্পন। জাতিকে দিক নিদের্শনা দিয়ে যাচ্ছে সংবাদপত্র। সাংবাদিকরা তার বাহন। হলুদ সাংবাদিকতা এবং অপ-সাংবাদিকতা তার বিরুদ্ধে আপনারা সতর্ক থাকুন। তথ্য নির্ভর ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে আপনারা আপনাদের সুনাম অক্ষুন্ন রাখুন। আমরা আপনাদের পাশে থাকব। অতিথিরা আরও বলেন এ অঞ্চলের কোথায় কি সমস্যা, সম্ভাবনা, কোথায় কি উন্নয়ন দরকার লিখনির মাধ্যমে আপনারা জাতীকে তুলে ধরবেন। অতিথিরা গুণীজন সম্মাননা অনুষ্ঠানের আয়োজকদেরকে তাদের আমন্ত্রণ জানানোতে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ধন্যবাদ জানান।
এসময় আরও বক্তব্য রাখেন, চকরিয়া সিটি কলেজের অধ্যক্ষ সালাহউদ্দিন খালেদ, চকরিয়া আবাসিক মহিলা কলেজের প্রভাষক মুসলেহ উদ্দিন মানিক, আওয়ামী লীগ নেতা আবছার উদ্দিন মাহমুদ, এসএম আলমগীর হোছাইন, পৌর আওয়ামীলীগ নেতা তপন দাশ, কলাম লেখক বদরুল ইসলাম বাদল, মাতামুহুরী পত্রিকার নির্বাহী সম্পাদক হেলাল উদ্দিন, পৌর আওয়ামী লীগ নেতা মুজাফ্ফর হোসেন পল্টু, আলমগীর কবির রাজু, শাহানা বেগম, দীপলাল চক্রবর্ত্তী, সাংবাদিক বশির আল মামুন, একে এম বেলাল উদ্দিন, মোহাম্মদ উল্লাহ, আবদুল মজিদ, এসএম হানিফ, এম জিয়াবুল হক প্রমুখ।
যাদের সম্মাননা দেয়া হয় তারা হলেন মুক্তিযুদ্ধে হাজী আবু তাহের (মরনোত্তর), সমাজ সেবায় আবদুল হান্নান (মরনোত্তর), শিক্ষায় ফরিদ উদ্দিন চৌধুরী, সাংবাদিকতায় মুজিবুল হক চৌধুরী (মরনোত্তর) ও সংস্কৃতিতে দীপলাল চক্রবর্ত্তী। ##


আরো বিভিন্ন বিভাগের খবর