শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

সেপ্টি ট্যাংকে ঢুকে দুই শ্রমিক নিহত : হাসপাতালে মারামারি

নিউজ রুম / ৪ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১১:২৮ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :
ক্সবাজারে শহরের কলাতলী সড়কে ওশানীয়া নামের একটি নির্মানাধীন কটেজের সেপ্টি ট্যাংক পরিস্কার করতে গিয়ে দুই শ্রমিক নিহত হয়েছে। একই ঘটনায় আহত হয়েছেন একজন।
রোববার সকাল ১১টার দিকে শহরের সাংস্কৃতিক কেন্দ্রের সামনের কটেজ জোনে ওই ঘটনা ঘটে।
নিহতরা হলেন, সদর উপজেলার ঝিলংজা ইউপির জেলগেইট এলাকার আবদুল মোনাফের ছেলে নুরুল হুদা (২৫) ও পৌরসভার ১ নং ওয়ার্ডের সমিতি পাড়া এলাকার আবুল হাশেম (৪৫)।
এই ঘটনায় আহত আরো এক শ্রমিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী অন্য শ্রমিকেরা জানান, শহরের পাহাড়তলির আবুল হোসেনের মাধ্যমে একটি ভবনের সেপ্টি ট্যাংক পরিস্কার করতে যায় কয়েকজন শ্রমিক। প্রথমে একজন ট্যাংকের ভেতরে প্রবেশ করলে সে বিষক্রিয়ায় আহত হয়ে পড়ে। তাকে উদ্ধারের জন্য আরো দুইজন প্রবেশ করলে তারাও আহত হয়ে পড়ে। পরে ট্যাংকির উপরের ছাদ ভেঙে তিনজনঙকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয় সেখানে চিকিৎসাধিন অবস্থায় দুইজন মারা যায়।
নিহদের স্বজনেরা বলেন, কাজের কন্ট্রাক্টর পাহাড়তলীর আবুল হোসেনের অবহেলায় এই ঘটনা ঘটেছে।
এদিকে লাশের ময়নাতদন্ত করা না করে নিয়ে
কক্সবাজার সদর হাসপাতালের এসে মৃত দুই শ্রমিকের দুই পক্ষের সাথে বিবাদও হয়
এবিষয়ে নিহত নুুরুল হুদার স্বজনরা বলেন, আমরা চাই এই ঘটনায় দায়ীদের শাস্তি দিতে
।সেজন্য লাশের ময়নাতদন্ত করতে। তবে অপরপক্ষ রাজি হচ্ছে না।
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে কর্তৃপক্ষের অবহেলা ও গাফলতি দেখা গেছে।
ঘটনার পর থেকেই ভবন মালিক ও ঠিকাদার উধাও।
তিনি আরো বলেন, একপক্ষ ময়নাতদন্ত করতে চাচ্ছেনা তবুও দুইজনের ময়নাতদন্ত করা হবে।
এছাড়া ঘটনায় ভুক্তভোগীরা আইনানুগ ব্যবস্থা নিতে চাইলে তাদের সহযোগিতা করা হবে।


আরো বিভিন্ন বিভাগের খবর