শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

ঘূর্ণিঝড় সিত্রাং :সমুদ্রবন্দরে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

বিডি ডেস্ক :
আন্দামান সাগরে সৃষ্ট লঘুচাপটি গভীর নিম্নচাপ থেকে গতি সঞ্চার করে ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। এটি এখন বাংলাদেশের দিকে মুখ করে দ্রুতগতিতে এগোচ্ছে। বরিশাল ও চট্টগ্রামের মাঝামাঝি এলাকা দিয়ে মঙ্গলবার বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় সিত্রাং। আবহাওয়া অধিদপ্তর সূত্রে এসব তথ্য জানা গেছে।
এ দিকে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর সমূহকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এ ছাড়া সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম ও কক্সবাজার এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চর সমূহের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫ থেকে ৬ ফুটের বেশি উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে। পরবর্তীতে জলোচ্ছ্বাসের এ উচ্চতা আরও বৃদ্ধি পেতে পারে।
আজ রোববার সন্ধ্যায় গভীর নিম্নচাপটি চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭৮০ কিমি দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৬৯৫ কিমি দক্ষিণে অবস্থান করছিল।
আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান খান জানান, উপকূলীয় অঞ্চলে রাতে ভারি বৃষ্টিপাত হতে পারে। আগামী দুই দিন সারা দেশে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। এ ছাড়া মঙ্গলবার সকালে ঘূর্ণিঝড় সিত্রাং আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে বরিশাল ও চট্টগ্রামের মাঝখানের অঞ্চল দিয়ে।


আরো বিভিন্ন বিভাগের খবর