শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

বাংলাদেশ ভ্রমণের আবারো সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :
বাংলাদেশ ভ্রমণের বিষয়ে আবারো সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি বিবেচনা করে তাদের এই সতর্কতা।
সোমবার দেশটির রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিষয়ক প্রধান সরকারি সংস্থা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) ভ্রমণের গন্তব্য হিসেবে বাংলাদেশকে ‘উচ্চ ঝূকিপূর্ণ’ তালিকায় যুক্ত করে।
বাংলাদেশের পাশাপাশি আরো পাঁচটি দেশকে ‘উচ্চ ঝূকিপূর্ণ’ ক্যাটাগরিতে যুক্ত করে সতর্কতা জারি করে সংস্থাটি। মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।
‘উচ্চ ঝূকিপূর্ণ’ তালিকায় যুক্ত হওয়া ছয়টি দেশ হলো- বাংলাদেশ, বসনিয়া ও হার্জেগোভিনা, পোল্যান্ড, ফিজি এবং মধ্য আমেরিকার দেশ এল সালভাদর ও হন্ডুরাস।
সিএনএন বলছে, যেসব দেশে গত ২৮ দিনে প্রতি ১ লাখ বাসিন্দার মধ্যে ১০০ জনেরও বেশি মানুষের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে সেসব দেশকে লেভেল ৩ ক্যাটাগরিতে যুক্ত করেছে সিডিসি।


আরো বিভিন্ন বিভাগের খবর