শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

নাফনদীতে বাংলাদেশি ট্রলারে মিয়ানমার সীমান্ত থেকে গুলি বর্ষণ

নিউজ রুম / ২৫ বার পড়ছে
আপলোড : শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন

সাকলাইন আলিফ :

সেন্টমার্টিন থেকে টেকনাফে ফেরার পথে নাফনদীতে যাত্রীবাহী বাংলাদেশি একটি ট্রলারকে লক্ষ্য করে মিয়ানমার সীমান্ত থেকে গুলি বর্ষণ করেছে। এতে কোনো হতাহত হয়নি। তবে ট্রলারটির বিভিন্ন স্থানে গুলি লেগেছে বলে জানা গেছে।
মঙ্গলবার ( ১০ সেপ্টেম্বর) সকালের দিকে আব্দুর রশিদের মালিকাধীন যাত্রীবাহি ট্রলারটি সেন্টমার্টিন থেকে টেকনাফে ফেরার পথে নাফনদীর মাঝপথে নাইক্ষ্যংদিয়া পার হলে এ ঘটনাটি ঘটে।পরে ট্রলারটি শাহপরীর দ্বীপ জেটিঘাটে ভীড়ে যাত্রীদের নামিয়ে দেয়। তবে মিয়ানমার থেকে সেদেশের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) নাকি বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি গুলি চালিয়েছে সেটা এখনো পরিস্কার না। যদিও রাখাইন রাজ্যে অধিকাংশ আরাকান আর্মির দখলে।
এ বিষয়ে ট্রলারের থাকা যাত্রী নাছির উদ্দিন বলেন, সেন্টমার্টিন থেকে অসুস্থত মা’কে নিয়ে কক্সবাজারে চিকিৎসার জন্য সার্ভিস ট্রলারে করে টেকনাফে রওনা করি। মাঝপথে শাহপরীর দ্বীপের ঘোলার চরের কাছাকাছি পৌছলে হঠাৎ করে মিয়ানমার থেকে গুলি বর্ষণ করে। এতে ট্রলারে থাকা ৫০-৬০ যাত্রী সুর-চিৎকার শুরু করে। ট্রলারের নিচে ছুয়ে পরে। অন্তত ৫০ রাউন্ড মতো গুলি ছুঁড়ে। এতে ট্রলারে একটি কাঠ ভেঙ্গে পরে। মাঝখানে অনেক দিন বন্ধের পর টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে ফের গুলির ঘটনা ঘটে।
সেন্টমার্টিন সার্ভিস ট্রলার মালিক সমিতির সাধারন সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর  বলেন, সকালে সেন্টমার্টিন থেকে টেকনাফ ফেরার পথে যাত্রীবাহী একটি সার্ভিস ট্রলারকে লক্ষ্য করে মিয়ানমার সীমান্ত থেকে গুলি ছুঁড়ে। এতে ট্রলারে থাকা লোকজন ভেতরে নিচে ছুয়ে পরে। এ ঘটনায় ফের টেকনাফ-সেন্টমাটিন নৌরুটে চলাচলরত যাত্রীদের মধ্যেই আতঙ্ক সৃষ্টি হয়েছে।
টেকনাফ ব্যাটালিয়ন ( ২ বিজিবি’র) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ বলেন,সীমান্তে ট্রলারে গুলি বর্ষণের বিষয়টি খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে তিনি জানিয়েছেন।
এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন,সেন্টমার্টিন থেকে ফেরার পথে ট্রলারে গুলি করার বিষয়টি শুনেছি। এ বিষয়ে বিস্তারিত  খোঁজ খবর নিচ্ছি।
উল্লেখ্য,এর আগেও মিয়ানমারের সীমান্তবর্তী নাইক্ষ্যংদিয়া থেকে বাংলাদেশের নির্বাচনি কর্মকর্তাদের ওপর গুলি ছোড়া হয়েছে। মিয়ানমার সীমান্তের ওই  এলাকাটি বর্তমানে আরাকান আর্মির দখলে রয়েছে বলে জানা গেছে। এই গোষ্ঠীর সদস্যরাই গুলি ছুড়েছে বলে ধারণা করা হচ্ছে। তখন এ ঘটনায়  বেশকিছু দিন ধরে টেকনাফ-সেন্টমার্টিন রুটে নৌযান চলাচল বন্ধ ছিল।


আরো বিভিন্ন বিভাগের খবর