শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

কক্সবাজারে প্রাক্তন ছাত্রলীগ পরিষদের উদ্যোগে জাতির জনকের শাহাদত বার্ষিকী ও স্মরণ সভা

নিউজ রুম / ৪ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:২০ অপরাহ্ন

বিডি প্রতিবেদক:
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী স্মরনে খতমে কোরআন, দোয়া মাহফিল, আলোচনা সভা ও গণভোজের আয়োজন করা হয় কক্সবাজারে। ৩১ আগস্ট বুধবার রাতে কক্সবাজার শহরের কলাতলির ৯৯ ব্রাইডাল হাউজে বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্ট ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে খতমে কোরআন দোয়া মাহফিল করা হয়। প্রাক্তন ছাত্রলীগ পরিষদের এই আয়োজন, ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের সহযোগী সংগঠন গুলোর নেতাকর্মীদের মিলনমেলায় পরিণত হয়।

শাহাদত বার্ষিকীর এই স্মরণ সভা থেকে, দেশের বাইরে থাকা জাতির জনকের খুনিদের দেশে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানানো হয়।

সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, প্রাক্তন ছাত্রলীগ পরিষদের নেতা জেলা ও দায়রা জজ আদালতের পিপি এডভোকেট ফরিদুল আলম, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমেদ, সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, এডভোকেট রঞ্জিত দাশ,কক্সবাজার প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ মুজিবুল ইসলাম, সিনিয়র সাংবাদিক আব্দুল কুদ্দুস রানা, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল আজিম কনক প্রমুখ।

সবশেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৯৭৫ সালের ১৫ ই আগস্ট ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের মাগফেরাত ও দেশের মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।


আরো বিভিন্ন বিভাগের খবর