শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

সাংবাদিকদের সাথে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান এর মতবিনিময়

নিউজ রুম / ২৪ বার পড়ছে
আপলোড : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন

বিডি প্রতিবেদক :
বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, সৎ সাংবাদিকতাকে উৎসাহ প্রদান করে অপ সাংবাদিকতা বন্ধ করতে হলে প্রেস কাউন্সিলকে শক্তিশালী প্রতিষ্ঠানের রূপ দিতে হবে। এর জন্য অবশ্যই একটি আইন দরকার রয়েছে। আশার কথা হচ্ছে এই আইন তৈরীর কাজটি এগিয়ে যাচ্ছে।
শনিবার সন্ধ্যায় কক্সবাজার প্রেসক্লাব পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি বিচারপতি মো. নিজামুল হক নাসিম আরো বলেন, সৎ সাংবাদিকতাকে উৎসাহ প্রদান করলে সাংবাদিকতা মান বৃদ্ধি পাবে। এতে অপ সাংবাদিক, চাঁদাবাজী মতো ঘটনা বন্ধ করতে সহায়ক হবে। প্রেস কাউন্সিলের প্রধানত কাজ সাংবাদিকদের মান উন্নয়নে সহায়ক পরিবেশ তৈরী করা।
এর জন্য সাংবাদিকদের ডাটাবেজ তৈরীর কার্যক্রম শুরু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সাংবাদিকদের ডাটাবেজ তৈরী হওয়া মানেই এ পেশার আনুষ্ঠানিক পরিচিতি প্রদান করা। এই কাজটি বর্তমানে চলমান রয়েছে। এটা শেষ করতে সকলের সহযোগিতা চেয়েছেন তিনি।
২০০৫ সাল থেকে বাংলাদেশ প্রেস কাউন্সিল আইন সংশোধনের কার্যক্রম শুরু হয়েছে উল্লেখ্য করে চেয়ারম্যান বলেন, এই আইন অবশ্যই সাংবাদিক বান্ধব। সকলের সাথে আলোচনা করেই এই আইনটি করার কাজ এগিয়ে চলছে।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ্ আলম বলেন, সাংবাদিকতার জন্য কক্সবাজার অত্যন্ত গুরুত্বপূর্ণ এলাকা। ঢাকার বাইরে এটা নানাভাবে আলোচিত একটি শহর। ফলে ঢাকার মতো এখানে ক্ষেত্রেও প্রসারিত হচ্ছে।
তিনি ডাটাবেজ তৈরীর কাজটি ঐতিহাসিক মন্তব্য করে বলেন, এই ডাটাবেজ তৈরী হলেই সাংবাদিকতা পেশাগত মান অনেক উচ্চতায় পৌঁছে যাবে।
কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য এসএম আমিনুল হক চৌধুরী, বিএফইউজের সাবেক সদস্য এডভোকেট আয়াছুর রহমান, বিএফইউজের সদস্য আবদুল কুদ্দুস রানা প্রমুখ।


আরো বিভিন্ন বিভাগের খবর