শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

সাংবাদিকদের সাথে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান এর মতবিনিময়

নিউজ রুম / ৪ বার পড়ছে
আপলোড : বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :
বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, সৎ সাংবাদিকতাকে উৎসাহ প্রদান করে অপ সাংবাদিকতা বন্ধ করতে হলে প্রেস কাউন্সিলকে শক্তিশালী প্রতিষ্ঠানের রূপ দিতে হবে। এর জন্য অবশ্যই একটি আইন দরকার রয়েছে। আশার কথা হচ্ছে এই আইন তৈরীর কাজটি এগিয়ে যাচ্ছে।
শনিবার সন্ধ্যায় কক্সবাজার প্রেসক্লাব পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কক্সবাজার প্রেসক্লাব ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি বিচারপতি মো. নিজামুল হক নাসিম আরো বলেন, সৎ সাংবাদিকতাকে উৎসাহ প্রদান করলে সাংবাদিকতা মান বৃদ্ধি পাবে। এতে অপ সাংবাদিক, চাঁদাবাজী মতো ঘটনা বন্ধ করতে সহায়ক হবে। প্রেস কাউন্সিলের প্রধানত কাজ সাংবাদিকদের মান উন্নয়নে সহায়ক পরিবেশ তৈরী করা।
এর জন্য সাংবাদিকদের ডাটাবেজ তৈরীর কার্যক্রম শুরু হয়েছে উল্লেখ করে তিনি বলেন, সাংবাদিকদের ডাটাবেজ তৈরী হওয়া মানেই এ পেশার আনুষ্ঠানিক পরিচিতি প্রদান করা। এই কাজটি বর্তমানে চলমান রয়েছে। এটা শেষ করতে সকলের সহযোগিতা চেয়েছেন তিনি।
২০০৫ সাল থেকে বাংলাদেশ প্রেস কাউন্সিল আইন সংশোধনের কার্যক্রম শুরু হয়েছে উল্লেখ্য করে চেয়ারম্যান বলেন, এই আইন অবশ্যই সাংবাদিক বান্ধব। সকলের সাথে আলোচনা করেই এই আইনটি করার কাজ এগিয়ে চলছে।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ্ আলম বলেন, সাংবাদিকতার জন্য কক্সবাজার অত্যন্ত গুরুত্বপূর্ণ এলাকা। ঢাকার বাইরে এটা নানাভাবে আলোচিত একটি শহর। ফলে ঢাকার মতো এখানে ক্ষেত্রেও প্রসারিত হচ্ছে।
তিনি ডাটাবেজ তৈরীর কাজটি ঐতিহাসিক মন্তব্য করে বলেন, এই ডাটাবেজ তৈরী হলেই সাংবাদিকতা পেশাগত মান অনেক উচ্চতায় পৌঁছে যাবে।
কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য এসএম আমিনুল হক চৌধুরী, বিএফইউজের সাবেক সদস্য এডভোকেট আয়াছুর রহমান, বিএফইউজের সদস্য আবদুল কুদ্দুস রানা প্রমুখ।


আরো বিভিন্ন বিভাগের খবর