শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

কক্সবাজার সৈকতের অব্যাহত ভাঙ্গন রোধে জরুরী উদ্যোগ গ্রহণের দাবি কবি মুহম্মদ নূরুল হুদার

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

বিডি প্রতিবেদক:
কক্সবাজার সমুদ্র সৈকতের অব্যাহত ভাঙ্গন রোধে জরুরী উদ্যোগ গ্রহণ করার দাবি জানিয়েছেন বাংলা একাডেমি মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা।
তিনি বলেছেন, মাত্র কয়েক মাসের ব্যবধানে সাগরের তীব্র ভাঙ্গন অত্যন্ত উদ্বেগজনক। এটা রোধে স্থায়ী বাঁধ নিমার্ণ অত্যন্ত জরুরী হয়ে উঠেছে। প্রকৃতির নিয়ম মতে সাগরের যে অংশে ভাঙ্গন শুরু হয় তা কয়েক বছর ধারাবাহিক থাকে। বিশ্বের দীর্ঘতম দরিয়ার সৌন্দর্য রক্ষায় দ্রæত সময়ের মধ্যে উদ্যোগ গ্রহণ প্রয়োজন।
৩০ ডিসেম্বর অনুষ্ঠিততব্য কক্সবাজারে দরিয়ানগর আন্তর্জাতিক কবিতা মেলা-২০২২ উপলক্ষ্যে সৈকতের কবিতা সরণীস্থ হুদা কবিতা মঞ্চ পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।
সভায় কবি মুহম্মদ নূরুল হুদা জানান, দরিয়ানগর আন্তর্জাতিক কবিতা মেলা থেকে হাজারো কবি বিশ্ব শান্তির বার্তা প্রেরণ করবেন। এ মেলা হবে হুদা কবিতা মঞ্চ ঘীরে। এ মঞ্চের সার্বিক প্রস্তুতির নানা বিষয় নিয়েও পরার্মশ দেন কবি।
এসময় কবি আসিফ নূর, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের প্রচার ও দপ্তর সম্পাদক কবি নুপা আলম, সদস্য সফিউল আলম, কবি রিশাদ হুদা, মাহদুদুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো বিভিন্ন বিভাগের খবর