শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

নাইক্ষ্যংছড়ি সীমান্তের ৪১৬ পরিক্ষার্থী পরীক্ষা দিলেন কক্সবাজারে

নিউজ রুম / ২৫ বার পড়ছে
আপলোড : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

এবি চৌধুরী :
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি তুমব্রু সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতিতে আতঙ্ক ও উদ্ধেগ এর কারনে ঘুমধুম সীমান্ত থেকে এসএসসি পরীক্ষা কেন্দ্র সরিয়ে নেয়া হয়েছে কক্সবাজারের উখিয়ায়। ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের ৪১৬ জন পরিক্ষার্থী কক্সবাজারের উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শনিবার পরিক্ষায় অংশ নেন।
পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস জানান, বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিস্থিতি হঠাৎ উত্তপ্ত হওয়ায় কেন্দ্রটি শুক্রবার রাতে জরুরি নির্দেশনা দিয়ে ঘুমধুম থেকে উখিয়া স্থানাস্তর করে বান্দরবান জেলা প্রশাসন। ক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দাশ বলেন,বান্দরবান থেকে নির্দেশনা পাওয়ার পর পরই আমরা কেন্দ্রে কাজ শুরু করি। রাতের মধ্যে সব কিছু ঠিক করা হয়। তবে অভিবাবকরা ও সচেতন ছিল এ ব্যাপারে।
শনিবার সকাল ৯ টা থেকেই মিনিবাস, সিএনজি যোগে ১৫ কিলোমিটার দূরত্বে স্থানান্তরিত কেন্দ্রের শিক্ষার্থীরা কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে আসতে থাকে। ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাইরুল বশর জানিয়েছেন, ১০টি কক্ষে সকাল ১১টা থেকে পরীক্ষা শুরু হয়ে চলে বেলা ১ টা পর্যন্ত। ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের ৪১৯ জন পরিক্ষার্থী থাকলেও ৪১৬ জন শিক্ষার্থী অংশ নেন। শনিবারের পরীক্ষায় ২ জন পরিক্ষার্থী অনুপস্থিত ছিলো বলে জানান,উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ইমরান সজিব। উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়া ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী ইয়াসমিন আকতার,ও সুমন বলেন,আমরা খুব আতংকের মধ্যে ছিলাম পরীক্ষা নিয়ে। আজ উখিায় পরীক্ষা দিলাম। কিন্তু বাড়ীতে পড়া লেখা করতে ভয় পাচ্ছি।
উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বাংলা ২য় পত্র বিষয়ে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থীরা।


আরো বিভিন্ন বিভাগের খবর