শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

মেরিন ড্রাইভ থেকে মালয়েশিয়া পাচারকালে দুই রোহিঙ্গা উদ্ধার : আটক ১

নিউজ রুম / ৪ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :

টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প থেকে  মানব পাচারের শিকার দুইজন রোহিঙ্গা কিশোর উদ্ধার এবং একজন রোহিঙ্গা মানব পাচারকারী আটক করেছে ১৬ এপিবিএন পুলিশ এর একটি টিম।
আজ বুধবার ভোরে টেকনাফের মেরিন ড্রাইভ এলাকা থেকে এই দুই রোহিঙ্গা কিশোরকে উদ্ধার এবং এই তাদের পাচারে জড়িত একজনকে  নয়াপাড়া রেজিস্টার্ড  ক্যাম্প থেকে আটক করা হয়।
টেকনাফ ১৬ আর্মাড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম আজ বিকেলে দেয়া এক প্রেস রিলিজে জানান আজ বুধবার এপিবিএন পুলিশ এর একটি টিম আজ বুধবার ভোরে টেকনাফ নয়াপাড়া রেজিস্টার্ড  ক্যাম্প হতে ২ জন রোহিঙ্গাকে মালয়েশিয়া পাচারের উদ্দেশ্যে মেরিন ড্রাইভের দিকে নিয়ে যাওয়া হয়েছে এমন সংবাদ পেয়ে অভিযান চালায়। এসময় এপিবিএন পুলিশ সদস্যরা মেরিন ড্রাইভ রোড সংলগ্ন সৈকত এলাকা নুর হোসেন এবং আবুল কালাম নামে দুই রোহিঙ্গা কিশোরকে উদ্ধার করে। তারা দুই জনই নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানান সমুদ্র পথে মালয়েশিয়া যাওয়ার জন্য তাদেরকে এখানে নিয়ে এসেছিল। তাদের দেয়া তথ্য মতে পুলিশ  নয়াপাড়া রেজিস্ট্রার ক্যাম্পের এইচ ব্লক এলাকায় অভিযান পরিচালনা করে মানবপাচারের সাথে জড়িত রোহিঙ্গা আব্দুল গফুর(৬০) কে আটক করে।
এসময় অপর আসামী রোহিঙ্গা নুর মোহাম্মদ কৌশলে পালিয়ে যায়।
তিনি জানান এ ব্যপারে টেকনাফ থানায় মামলা দায়ের করা হয়েছে।


আরো বিভিন্ন বিভাগের খবর