শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

ঘুর্ণিঝড় সিত্রাংয়ে দেশে ২৯ জন নিহত

নিউজ রুম / ২৩ বার পড়ছে
আপলোড : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

বিডি ডেস্ক :
ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে ড্রেজার ডুবে, গাছ ভেঙে পড়ে, দেয়াল ধসে এবং পানিতে ডুবে সারা দেশে ২৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গতকাল সোমবার থেকে আজ মঙ্গলবার বিকেল পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় এ মৃত্যুর ঘটনাগুলো ঘটে।
গতকাল সন্ধ্যায় ভারি বর্ষণ আর জলোচ্ছ্বাস সঙ্গী করে সোমবার সন্ধ্যায় বাংলাদেশ উপকূল অতিক্রম শুরু করে ঘূর্ণিঝড় সিত্রাং। এর কয়েক ঘণ্টা আগে থেকেই উপকূলের জেলাগুলোতে ঝড়ো হাওয়া আর ভারি বর্ষণ শুরু হয়।
গতকাল সন্ধ্যা থেকেই উপকূলের বিভিন্ন জেলায় গাছ ভেঙে সড়ক বন্ধ হয়ে যায়। এ ছাড়া বিদ্যুতের খুঁটি ভেঙে ও তার ছিঁড়ে বহু এলাকা অন্ধকারে ডুবে যায়। এদিন গাছ পড়ে, দেয়াল ধসে, পানিতে ডুবে বিভিন্ন জেলায় প্রাণহানি ঘটে।
গতকাল রাতে চট্টগ্রামের মিরসরাইয়ে ড্রেজার ডুবে আট শ্রমিক নিখোঁজ হন। আজ মঙ্গলবার তাদের মধ্যে ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। বাকি দুজনও মারনা গেছেন বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। তাদের লাশ উদ্ধারের চেষ্টা চলছে বলেও জানিয়েছে তারা। এ ছাড়া জেলার সীতাকুণ্ডে এক শিশুর ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে। সিত্রাংয়ের কারণে জোয়ারের পানিতে শিশুটি নিহত হয়ে লাশ ভেসে এসেছে বলে ধারণা করছে পুলিশ।
কুমিল্লার নাঙ্গলকোটে গতকাল রাত ১১টার দিকে ঝড়ো বাতাসে ঘরের ওপর গাছ পড়ে এক দম্পতি মারা গেছেন। এ সময় তাদের চার বছরের শিশুও মারা গেছে।
সিত্রাংয়ে ভোলা সদর, জেলার দৌলতখান, লালমোহন ও চরফ্যাশনে চারজন নিহত হয়েছেন। এর মধ্যে তিনজনের প্রাণ গেছে গাছের ডাল পড়ে, বাকি একজন পানিতে ডুবে মারা গেছেন।
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দুজন নিহত হয়েছেন। উপজেলার পাঁচ কাহনীয়া ও বাঁশবাড়িয়া গ্রামে গাছ চাপা পড়ে তাদের মৃত্যু হয়। মুন্সীগঞ্জের লৌহজংয়েও দুজন নিহত হয়েছেন।
সিরাজগঞ্জের সদরে যমুনা নদীর একটি খালে নৌকাডুবিতে মা ও ছেলের মৃত্যু হয়েছে। আর পটুয়াখালীতে ট্রলারডুবিতে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।
গতকাল ঝড়ের সময় রাজধানীর হাজারীবাগে দেয়াল ধসে এক রিকশাচালকের মৃত্যু হয়েছে। এ ছাড়া নড়াইলের লোহাগড়া, বরগুনা সদর, নোয়াখালীর সুবর্ণচরে, ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এবং শরীয়তপুরের জাজিরায় গাছ ভেঙে চাপা পড়ে একজন করে মারা গেছেন।


আরো বিভিন্ন বিভাগের খবর