শিরোনাম :
কোটা আন্দোলন : কক্সবাজারে আওয়ামীলীগ, জাসদ, জাতীয় পার্টির কার্যালয়, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর; ছাত্রলীগ ৪ নেতাকে মারধর কক্সবাজারে মুক্তিযোদ্ধা সন্তানদের বিক্ষোভ মিছিল চট্টগ্রামে কোটা আন্দোলনে সংর্ঘষে নিহত ছাত্র আকরামের বাড়ী কক্সবাজারের পেকুয়ায় পেকুয়ায় দূর্যোগ প্রস্তুতি ও সাড়াদান বিষয়ক কর্মশালা ক্রিস্টাল মেথ আইস উদ্ধার পর্যটন শহরেও উত্তাপ ছড়ালো কোটা আন্দোলনকারীরা উল্টো রথযাত্রা মহোৎসব ১৫ জুলাই টেকনাফে জেন্ডার ও বিরোধ সংবেদনশীল সাংবাদিকতা প্রশিক্ষণ মিয়ানমারের বিকট শব্দে আতংকে টেকনাফবাসী টেকনাফে ক্যান্সার রোগীর চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন

পর্যটনসেবা খাতে বিনিয়োগকারিদের হয়রানি ও দুর্ভোগ লাঘবে ‘ওয়ানস্টপ সার্ভিস চালুর দাবী

নিউজ রুম / ৫ বার পড়ছে
আপলোড : বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

রহমান মোর্শেদ :
পর্যটনসেবা খাতে বিনিয়োগকারিদের হয়রানি ও দুর্ভোগ লাঘবে ‘ওয়ানস্টপ সার্ভিস সেন্টার চালুসহ নানা দাবিতে সংবাদ সম্মেলন করেছে পর্যটন সংশ্লিষ্ট কয়েকটি ব্যবসায়ি সংগঠন।
মঙ্গলবার বিকালে কক্সবাজার শহরের এক অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে ৪ টি ব্যবসায়ি সংগঠন এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।
কক্সবাজার হোটেল-মোটেল গেস্ট হাউজ মালিক সমিতি, বাংলাদেশ রেঁস্তোরা মালিক সমিতি জেলা শাখা, হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশন ও মেরিন ড্রাইভ রিসোর্ট মালিক সমিতির উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, পর্যটন নগরী কক্সবাজারের উন্নয়নে সাড়ে ৩ লাখ কোটি টাকার বেশী ব্যয়ে সরকারের ১২ টি মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এসব প্রকল্পের কাজ শেষ হলে কক্সবাজার একটি আধুনিক ও বিশ্বমানের নগরীতে পরিণত হবে। এতে দেশি-বিদেশী পর্যটকদের কাছে কক্সবাজারের কদর আরও বাড়বে।
কিন্তু পর্যটন শিল্পখাতে বিনিয়োগকারিরা সেবা নিতে গিয়ে সংশ্লিষ্ট সংস্থা ও প্রতিষ্টানগুলোর কাছে প্রতিনিয়ত নানা হয়রানি ও দুর্ভোগ পোহাতে হয়। তাই ওয়ানস্টপ সার্ভিস সেন্টার, বর্জ্য ব্যবস্থাপনায় এসটিপি স্থাপন, সাগরে নিরাপদ গোসলের ব্যবস্থাসহ পর্যটন খাতের উন্নয়নে ব্যবস্থা গ্রহণ জরুরি। অন্যথায় সরকারের উন্নয়ন কর্মকান্ডের সুফল মুখ থুবড়ে পড়বে।

কক্সবাজারকে পর্যটন বিমুখ করতে দেশি-বিদেশি নানা ষড়যন্ত্রের কথা উল্লেখ করে ব্যবসায়ি নেতারা বলেন, কিছু কিছু গণমাধ্যমে বিভ্রান্তিকর তথ্য নিয়ে সংবাদ প্রচার করায় পর্যটন শিল্পখাতে নেতিবাচক প্রভাব পড়ছে। এতে এ খাতে রাজস্ব আয়ে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

সংবাদ সম্মেলনে কক্সবাজার হোটেল-মোটেল ওনার্স এসোসিয়েশন সভাপতি শাহ আলম চৌধুরী, বাংলাদেশ রেঁস্তোরা মালিক সমিতি জেলা শাখার সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, কক্সবাজার হেটেল-মোটেল গেস্ট হাউজ মালিক সমিতির সভাপতি আবুল কাশেম সিকদার এবং মেরিন ড্রাইভ রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. মুকিম খান সহ অনেকে উপস্থিত ছিলেন।


আরো বিভিন্ন বিভাগের খবর