শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

হ্যাপী করিম মহেশখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫ টি বসতবাড়ি পুড়ে ছাই

নিউজ রুম / ২৪ বার পড়ছে
আপলোড : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন

হ্যাপী করিম :
কক্সবাজার জেলার মহেশখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫টি বসতঘর পুড়ে ছাই ভস্মীভূত হয়েছে।
বুধবার (২২ শে মার্চ) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার কুতুবজোম ইউনিয়নের বটতলী বাজারের পাশে কামাল পাশা বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানায়, সন্ধ্যা ৬টার দিকে কামাল পাশা রান্না ঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা পাশের থাকার ঘরে ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে প্রতিবেশীরা আগুন নেভানোর চেষ্টাকালে পুড়ে ভস্মীভূত হয়ে যায় পাঁচটি ঘর। আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এই ভয়াবহ অগ্নিকাণ্ডের গ্যাস সিলিন্ডার সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে তারা ধারনা করছেন। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে ধারণা করা হচ্ছে।
ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয় মেম্বার জানান, তারা এখানে অল্প একটু জমিতে বাস করেন। আগুনে তাদের মাথা গোজার একমাত্র বসতঘর ও ঘরে রাখা কিছু নগদ অর্থসহ শেষ সম্বল সবকিছু আগুনে পুড়ে তারা এখন নিঃস্ব হয়ে গেছেন। সবকিছু হারিয়ে পরিবারটি এখন খোলা আকাশের নিচে মানবেতর জীবন অতিবাহিত করছে কামাল পাশা, গফুর আলম, জাহেদ, জাফর আলম ও বেলাল হোসেন এর পরিবার।
এ বিষয়ে জানতে চাইলে মহেশখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার পূলক কান্তি সরকার বলেন, আমরা দেরিতে এসেছি এটা সত্যি নয় আমরা খবর পাওয়ার এক মিনিটের মধ্যে কালবিলম্ব না করে ঘটনাস্থলের দিকে রওয়ানা দিয়েছি। এখানে উপস্থিত হয়ে আশেপাশে পানির উৎস না থাকায় পরবর্তী গাড়িটি আসতে সামান্য সময় লাগলেও আমাদের ইউনিট সর্বোচ্চ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।
কুতুবজোম ইউপি চেয়ারম্যান এডভোকেট শেখ কামাল জানান, মধ্যম পাড়া এলাকার দিনমজুর অসহায় ৫টি পরিবারের শেষ সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে গেছে। সরকারি অনুদানের জন্য উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যানের কাছে দরখাস্ত দেওয়া হবে এবং আমি ব্যক্তিগতভাবে ও ইউনিয়ন পরিষদ থেকে সর্বাত্মক সহযোগীতা করবো।


আরো বিভিন্ন বিভাগের খবর