শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

নাইক্ষ্যংছড়ি সীমান্তে এবার ভারতীয় নাগরিক আটক

নিউজ রুম / ২৫ বার পড়ছে
আপলোড : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন

নাইক্ষংছড়ি প্রতিবেদক :
নাইক্ষংছড়ি উপজপলা সীমান্তে ‘সন্দেহজনক ঘুরাঘুরির সময়’ এবার ভারতীয় এক নাগরকিকে আটক করেছে বলে বিজিবি।
বিজিবির কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী জানান, শুক্রবার রাতে আটক ভারতীয় নাগরিককে নাইক্ষ্যংছড়ি থানায় হস্তান্তর করে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।
এর আগে বৃহস্পতিবার রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলা ঘুমধুম ইউনিয়নের রেজু আমতলী সীমান্ত এলাকা থেকে ভারতীয় এ নাগরিককে আটক করা হয় বলে জানান তিনি।
আটক সুধীর (৪০) ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা বিমলের ছেলে।
এর আগে মঙ্গলবার সকালে নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের সীমান্তের চাকঢালা এলাকার আমতলী মাঠ থেকে অম্বর থাপা বুরা (২৪) নামের নেপালী এক নাগরিককে আটক করেছিল বিজিবি।
বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী বলেন, বৃহস্পতিবার রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু আমতলী সীমান্তে সন্দেহজনক ঘুরাঘুরির সময় এক ব্যক্তিকে দেখতে পেয়ে বিজিবির সদস্যরা থামায়। এসময় জিজ্ঞাসাবাদে কথা-বার্তায় অসংলগ্নতা পাওয়ায় তাকে আটক করা হয়।
” আটক ভারতীয় নাগরিক সুধীরের কাছে পাসপোর্টসহ কোন ধরণের বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। তিনি হিন্দিতে কথা বলছিলেন। আর ভারতের উত্তর প্রদেশের বাসিন্দা বলে জানান তিনি। ”
বিজিবির এ কর্মকর্তা বলেন, ” আটকের পর বিজিবির ব্যাটালিয়ন দপ্তরে আটক ব্যক্তিকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। এতে বৈধ কাগজপত্র না থাকার পাশাপাশি অবৈধ অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় মামলা দায়ের করা হয়েছে। ”

নাইক্ষ্যংছড়ি থানার ওসি টান্টু সাহা জানান, শুক্রবার রাতে সীমান্তে আটক ভারতীয় এক নাগরিককে থানায় হস্তান্তর করা হয়েছে। পরে বিজিবির এক সদস্য বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দায়ের করেন।
এদিকে মঙ্গলবার নাইক্ষ্যংছড়ি সীমান্তের চাকঢালা এলাকার আমতলী মাঠ থেকে আটক নেপালি নাগরিককে জিজ্ঞাসাবাদের জন্য বান্দরবানের সংশ্লিষ্ট বিজ্ঞ আদালতে ৫ দিনের রিমান্ড চাওয়া হয়েছে বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রাকিবুল হাসান।
তিনি বলেন, বিজ্ঞ আদালত রিমান্ড মঞ্জুর করলে তিনি আসলে কী উদ্দেশ্যে সীমান্তে ঘুরাফেরা করছিল তা বিস্তারিত জানানো যাবে।


আরো বিভিন্ন বিভাগের খবর