জলদস্যুদের হাতে জিম্মি নাবিক বিপ্লবকে ফিরে পেতে পরিবারের আকুল আবেদন

bdworldbdworld
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:১৫ PM, ১৪ মার্চ ২০২৪

রবিউল হক রবি ফেনী থেকে :

ভারত মহাসাগরে জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ অপহরণের ঘটনায় জাহাজে থাকা ২৩ বাংলাদেশির একজন ফেনীর ইব্রাহীম খলিল উল্লাহ বিপ্লব।

বিপ্লব ফেনীর দাগনভূঞা উপজেলার মাতুভূঞা ইউনিয়নের মোমারিজপুর গ্রামের আবুল হোসেন ভূইয়ার ছেলে। তার মাতার নাম রৌশনারা। তিনি ওই জাহাজে ইলিক্ট্রিসিয়ান পদে কর্মরত আছেন। বিপ্লব দু’ছেলের জনক।

জানা যায়, ৮ বছর আগে জাহাজের চাকরিতে যুক্ত হন ইব্রাহীম খলিল উল্লাহ বিপ্লব। গত ৪ মাস আগে বাড়িতে এসে এক মাস অবস্থান করে আবারও জাহাজে চলে যান তিনি। মঙ্গলবার বিকেল ৫টা ৪০ মিনিটে তার বাবার সাথে সর্বশেষ কথা বলেন বিপ্লব। তাকে জানান, সোমালিয়ার জলদস্যুরা তাদের আটক করেছে। তাদের জন্য দোয়া করতে।

আবুল হোসেন ভূইয়ার ৪ ছেলে ২ মেয়ের মধ্যে ইব্রাহীম খলিল সবার বড়। পরিবারের একমাত্র কর্মক্ষম ব্যক্তিও তিনি। ইব্রাহীম খলীলকে ফিরে পেতে কান্নাজড়িত কণ্ঠে সরকার ও জাহাজ মালিকের সহযোগিতা কামনা করেন তার পিতা।

বিপ্লবের বাবা আবুল হোসেন ভূইয়া বলেন, বিপ্লব পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার এই বিপদের কথা শুনে আমরা বাকরুদ্ধ হয়ে পড়েছি। জাহাজে থাকা বিপ্লবসহ সকলকে ছাড়িয়ে আনার জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করছি।

স্থানীয় এলাকাবাসী, পরিবার ও স্বজনরা জানান, ইব্রাহিম খলিল উল্লাহ বিপ্লবসহ জাহাজে আটকে পড়া সকলকে ছাড়িয়ে আনতে সরকারের সহযোগিতা কামনা করছি।

আপনার মতামত লিখুন :