শিরোনাম :
টেকনাফ উপজেলার হোয়াইকং ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১টি বাড়ি পুড়ে ছাই,ক্ষয়ক্ষতি ৪০ লাখ টাকা সেন্টমার্টিনে পর্যটক সীমিতকরণ এবং রাত্রিযাপন নিষিদ্ধের প্রতিবাদে মানববন্ধন ডাকাতের কবলে পড়ে মিয়ানমারের আরাকান আর্মির হেফাজতে থাকা ১৬ জেলে ফেরত এনেছে বিজিবি “১ টাকায় হাজার টাকার বাজার” নাফ নদীর মোহনায় স্পিডবোট ডুবি শিশু সহ ২ জন নিখোঁজ, জীবিত উদ্ধার-৮ কক্সবাজারে নাতনির স্বামীর হাতে নানী খুন বিকাশের দোকান চুরিতে ২লাখ ৭০হাজার টাকা উধাওঃব্যথার ওপর সংবাদকর্মী ব্যথা নৌবাহিনীর অভিযান : মাতারবাড়ি পাওয়ার প্ল্যান্টের চুরি হওয়া কোটি টাকার মালামাল জব্দ মালয়েশিয়া বলে ইনানী সৈকতে শতাধিক রোহিঙ্গাকে রেখে পালালো দালালরা জলবায়ু পরিবর্তনের ফলে কক্সবাজারের অনেক এলাকায় খাবার পানির সংকট :ইয়াছমিন-রহিমার পানির দুঃখ ঘুচালো হাইসাওয়া

বনে পড়েছিল হাতির মৃতদেহ

নিউজ রুম / ৩২ বার পড়ছে
আপলোড : শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন

বিডি প্রতিবেদক :

কক্সবাজারের টেকনাফের গহীন পাহাড় থেকে একটি বন্যহাতির মৃতদেহ উদ্ধার করেছে বনবিভাগ। প্রায় ৭০ বছর বয়সী পুরুষ জাতের হাতিটি বার্ধক্যজনিত কারণে মারা গেছে বলে দাবি বিভাগীয় বন কর্মকর্তার।
আজ শনিবার সকালে উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদার গহীন পাহাড়ে টহলে গিয়ে বনকর্মীরা হাতিটি দেখতে পায়।
কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা(ডিএফও) মো. সরওয়ার আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বনরক্ষীদের কাছ থেকে খবর পেয়ে আমি নিজেই ঘটনাস্থলে যায়। হাতিটির শরীরে কোনো আঘাতের চিহ্ন ছিলনা। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বার্ধ্যকজনিত কারণে হাতিটির মৃত্যু হয়েছে।
বিভাগীয় ফোন কর্মকর্তা সারওয়ার আলম বলেন,উপজেলা পশু সম্পদ কর্মকর্তা ও বন্যপ্রাণী বিভাগ থেকে চিকিৎসক দিয়ে ময়নাতদন্তের পর নমুনা সংগ্রহ করে হাতিটি মাটিতে পুঁতে ফেলা হয়েছে।  এ ব্যাপারে টেকনাফ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।


আরো বিভিন্ন বিভাগের খবর